DURGAPUR

সিপিআইএমে বড় ধাক্কা, তৃণমূলে যোগ দিলেন হেভিওয়েট নেতা


বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় :  লোকসভা নির্বাচনের ঠিক পরে এবং দুর্গাপুর মিউনিসিপ্যাল কর্পোরেশন নির্বাচনের আগে,  দুর্গাপুরে সিপিআইএম এ বড় ধাক্কা। কারণ এখানকার এক হেভিওয়েট সিপিআইএম নেতা তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন। সিপিএমের বড় নেতা পঙ্কজ রায় সরকার আজ তৃণমূলে যোগ দিলেন। রাজ্যের মন্ত্রী অরুপ বিশ্বাস ও মন্ত্রী ডাঃ প্রদীপ মজুমদারের উপস্থিতিতে তিনি তৃণমূল কংগ্রেসের পতাকা হাতে নিয়ে তৃণমূলে যোগদান করলেন। ইতিমধ্যেই সিপিআইএম এর পক্ষ থেকে বলা হয়েছে দলবিরোধী কাজের জন্য তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।



পঙ্কজ রায় সরকারের ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে, লোকসভা নির্বাচনের সময় তাকে উপেক্ষা করা হয়েছে তাই তিনি পার্টি নেতৃত্বের প্রতি ক্ষুব্ধ ছিলেন এবং সেকারনেই তিনি তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। পঙ্কজ বাবু কোল ইন্ডিয়ার কর্মী ছিলেন এবং পার্টির জন্য চাকরি থেকে ইস্তফা দেন। শিল্পাঞ্চলে শ্রমিক নেতা হিসেবে তিনি অত্যন্ত জনপ্রিয় ছিলেন।



এদিন দুর্গাপুরে পঙ্কজবাবুর যোগদানের সময় উপস্থিত ছিলেন রাজ্যের দুই গুরুত্বপূর্ণ মন্ত্রী অরূপ বিশ্বাস এবং ডাঃ প্রদীপ মজুমদার। পাশাপাশি উপস্থিত ছিলেন পাণ্ডবেশ্বর বিধায়ক তথা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী, বর্ধমান দুর্গাপুরের নবনির্বাচিত সাংসদ কীর্তি আজাদ, দুর্গাপুর মিউনিসিপ্যাল কর্পোরেশনের প্রশাসক অনিন্দিতা মুখোপাধ্যায়, আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের ডেপুটি মেয়র তথা আইএনটিটিইউসি পশ্চিম বর্ধমান  জেলা সভাপতি অভিজিৎ ঘটক সহ তৃণমূল কংগ্রেসের অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply