BARABANI-SALANPUR-CHITTARANJAN

তালা ভেঙে ইসিএলের আবাসন দখল, খালি করলো নিরাপত্তা রক্ষীরা

বারাবনিতে চাঞ্চল্য,  রাতের অন্ধকারে

বেঙ্গল মিরর, বারাবনি, মনোজ শর্মা ও রাজা বন্দোপাধ্যায়ঃ রাতের অন্ধকারে তালা ভেঙে ছয়টি ইসিএলের আবাসন বেআইনি দখল করে নেওয়ার অভিযোগ উঠলো এলাকার বাসিন্দাদের বিরুদ্ধে। সোমবার রাতে আসানসোলের বারাবনিতে ইসিএলের সাতগ্রাম ও শ্রীপুর এরিয়ার ভানোডা কোলিয়ারিতে এই ঘটনাটি ঘটেছে। মঙ্গলবার সকালে এই ঘটনাকে কেন্দ্র করে গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। জানা গেছে, সোমবার রাতে ঐ ছয়টি ইসিএল আবাসনের তালা ভেঙে স্থানীয় কিছু পুরুষ ও মহিলা ঢুকে পড়ে। মঙ্গলবার সকালে এই খবর যায় ইসিএলের আধিকারিকদের কাছে।

তারপর তারা তড়িঘড়ি ইসিএলের এরিয়া সিকিউরিটি ও ভানোড়া কোলিয়ারির আধিকারিকদের এলাকায় গিয়ে ঐসব আবাসন খালি করতে বলা হয়। সেই মতো তারা ঐ এলাকায় আসে। কিন্তু ইসিএলের সিকিউরিটি অফিসাররা যখন ঐসব আবাসন দখল করে নেওয়া লোকেদেরকে খালি করতে বলেন, তখন তারা নারাজ হন। ইসিএলের সিকিউরিটি অফিসাররা আবাসন এখনই খালি না করলে, তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারী দেন।

তাতে তারা আবাসন থেকে নিজেদের জিনিসপত্র বার করে নেন। তালা ভেঙে ইসিএলের আবাসন দখল করে নেওয়া মহিলারা সিকিউরিটি অফিসারদের বলেন, খালি ছিলো তাই আমরা থাকছিলাম। যা শুনে সিকিউরিটি অফিসাররা হতবাক হয়ে যান।
এদিনের এই অভিযানে উপস্থিত ছিলেন পার্সোনাল ম্যানেজার (ভালোরা কোলিয়ারি) রঞ্জিত রাঠোর ও চরণপুর খোলা মুখ খনির সিকিউরিটি অফিসার শান্তনু বারিক।
কার মদতে এইভাবে কোম্পানির আবাসন রাতের অন্ধকারে তালা ভেঙে দখল করে নেওয়া হয়েছিলো, তা খতিয়ে দেখছে ইসিএল কতৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *