আসানসোল শিল্পাঞ্চলের ৫ দুঃস্থ মেধাবী পড়ুয়াকে উচ্চ শিক্ষায় পড়ার জন্য বৃত্তি দিলো বেসরকারী বিদ্যুৎ উৎপাদন সংস্থা

বেঙ্গল মিরর, আসানসোল, ১৯ ডিসেম্বরঃ সামনেই মাধ্যমিক পরীক্ষা। তাতে তারা পরীক্ষা দিতে বসবে। প্রত্যেকেই কৃতি ও মেধাবী। কারোর চোখে স্বপ্ন চিকিৎসক হওয়ার। কারোর বা ইঞ্জিনিয়ার। কিন্তু তাদের সেই স্বপ্নে এগিয়ে যাওয়ার বাধা পরিবারের আর্থিক পরিস্থিতি।

riju advt

এমনই ৫ কৃতি দুঃস্থ ৫ পড়ুয়াকে উচ্চশিক্ষার জন্য বৃত্তি দিলো পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের একটি বেসরকারি বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থা। মঙ্গলবার বিকালে আসানসোলের সেনরেল রোডের একটি বেসরকারি ইংরাজি মাধ্যম স্কুলে এক অনুষ্ঠানে সংস্থার তরফে এই ৫ কৃতির হাতে বৃত্তি তুলে দেয় ঐ সংস্থা। ৫ জন হলো আসানসোল উমারানি গরাই মহিলাকল্যান হাইস্কুলের অনুশ্রী ঘোষ, উষাগ্রাম গার্লস হাইস্কুলের আফরোজা খাতুন, মনিমালা গার্লস হাইস্কুলের অঙ্কিতা চট্টরাজ, রানিগঞ্জ যমুনাময়ী গার্লস হাইস্কুলের পুজা ঘোষ ও শিয়ারশোল গার্লস হাইস্কুলের সন্ধ্যা ভগৎ। এই পাঁচজনই ২০২০ সালে নিজেদের স্কুল থেকে মাধ্যমিক পরীক্ষা দেবে। বৃত্তি দেওয়ার এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আসানসোল রামকৃষ্ণ মিশনের সম্পাদক মহারাজ স্বামী সৌমাত্বানন্দজী, আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ পূর্ণশশী রায়, রাজ্যের আইন ও শ্রম মন্ত্রী মলয় ঘটকের স্ত্রী সুদেষ্ণা ঘটক, ৫ পড়ুয়ার পরিবারের সদস্য, স্কুলের প্রধান শিক্ষিকা সহ অন্য শিক্ষিকা ও সংস্থার আধিকারিকরা।  

সংস্থার গ্রুপ প্রেসিডেন্ট সোমেশ দাসগুপ্ত বলেন, আগামী দুবছর অর্থাৎ এই ৫ পড়ুয়াকে (একাদশ ও দ্বাদশ শ্রেণি) ” মেধা ” স্কলারশিপে প্রতি মাসে তিন হাজার টাকা করে দেওয়া হবে। আমাদের উদ্দেশ্য কৃতি পড়ুয়াদের পাশে দাঁড়ানো।