দিদিকে বলো কর্মসূচিতে এক সাধারণ মানুষের বাড়িতে রাত কাটালেন পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি

বেঙ্গল মিরর, পান্ডবেশ্বরঃদিদিকে বলো কর্মসূচিতে সোমবার পশ্চিম  বর্ধমান  জেলার দূর্গাপুরের পান্ডবেশ্বর বিধানসভার অন্তর্গত ডালুরবাঁধ এলাকার মানুষদের সঙ্গে মিলিত হলেন পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি। রাতে তিনি ডালুরবাঁধ ৬ নম্বরে শিবরঞ্জন রাম কুর্মীর বাড়িতে রাত্রিবাস করেন।

riju advt

এই কর্মসূচিতে এদিন তিনি নিজের বিধানসভা এলাকার বাসিন্দাদের সঙ্গে সরাসরি কথা বলেন। সাধারণ মানুষেরাও বিধায়ককে সামনে পেয়ে নিজেদের সমস্যা তার সামনে তুলে ধরেন। বিধায়ক তাদের আশ্বাস দিয়ে বলেন, সব সমস্যার দ্রুত সমাধান করা হবে। এই প্রসঙ্গে তিনি তাদের আরো বলেন, গ্রাম পঞ্চায়েতে বলা ও আমাকে বলার পরেও যদি আপনাদের কোন কাজ না হলে, দিদিকে বলো  কর্মসূচিতে দেওয়া ফোন নম্বরে অভিযোগ করুন। তিনি আরো বলেন, নেতারা আসার পরে সব লোকেরা একসঙ্গে তাদের সমস্যার কথা বলেন। তাতে কি হয়, সঠিকভাবে ঐসব সমস্যার সমাধান করা যায় না। আমি আপনাদের ৪/৫ দিন সময় দিচ্ছি। এরমধ্যে আপনারা আপনাদের সমস্যা সাদা কাগজে লিখে ও তার সঙ্গে আপনার নাম লিখে ঘরে রেখে দিন। তাতে আপনার ফোন নম্বর অবশ্যই লিখবেন। কোন পঞ্চায়েত সদস্য বা দলের কর্মী আপনার বাড়িতে এসে সেটা নিয়ে যাবে। সেই কাগজ আমি হাতে পাওয়ার পরে, প্রতিটা সমস্যা পড়ে দেখে দ্রুত সমাধান করার চেষ্টা করবো। সব সমস্যা সঠিক স্তর থেকে সমাধান করা হবে। আমরা শুধু সমস্যা শোনার জন্য আপনাদের কাছে আসিনি। তা সমাধান করতে এসেছি।

তিনি আরো বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশ  আছে পঞ্চায়েত প্রধান, সভাপতি, বিধায়ক, সাংসদ সবাইকে মানুষের কাছে গিয়ে, তাদের সঙ্গে কথা বলে, সমস্যা শুনে তার সমাধান করতে হবে। এখন কোন নির্বাচন নেই। তা সত্বেও সবাইকে নির্দেশ দেওয়া হয়েছে সাধারণ মানুষের সমস্যা শুনে তার সমাধান করতে হবে। সাধারণ মানুষের সঙ্গে সব সময় থেকে, তার সুখ ও দুঃখের ভাগিদার হতে হবে। শুধুমাত্র ভোটের সময় তাদের কাছে গেলে চলবেনা। এইজন্যই আমরা আপনাদের কাছে এসেছি।