দূর্গাপুরে দলের ছাত্র সংগঠনে বার্ষিক সম্মেলন / বিরোধীদেরও সুযোগ দিতে হবে, বললেন আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তেওয়ারি

বেঙ্গল মিরর, দূর্গাপুরঃ পশ্চিম বর্ধমান জেলার দূর্গাপুরের মাইকেল মধুসূদন কলেজে বৃহস্পতিবার তৃনমুল কংগ্রেসের ছাত্র সংগঠনের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এই সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে  উপস্থিত আসানসোল পুরনিগমের মেয়র তথা পান্ডবেশ্বরের বিধায়ক জিতেন্দ্র তেওয়ারিকে উদ্যোক্তাদের তরফে সম্মানিত করা হয়।

riju advt

সম্মেলনে জিতেন্দ্র তেওয়ারি বলেন, স্কুলে পড়ার সময় পড়ুয়ারা ভাবে কলেজে গিয়ে তারা কি করবে। তানিয়ে সবার মধ্যে একটা রোমাঞ্চ ও স্বপ্ন থাকে। আমরাও তাই ভাবতাম। কলেজে ঢোকার পরে পড়াশোনার থেকে বেশি সাংস্কৃতিক অনুষ্ঠান ও সরস্বতী পূজো নিয়ে বেশি আকর্ষণ থাকতো। কলেজে আসার পরে পড়ুয়াদের মনের মধ্যে থাকা স্বপ্ন একটা পর একটা করে পূরণ হতে থাকে। আমাকে এখানে আসতে বলা হয়েছে,  তাই আমি আপনাদের প্রতি কৃতজ্ঞ। কারণ আমি ঠিক এইভাবেই ছাত্র রাজনীতি করে আজ এই জায়গায় এসেছি। তাই আমি আপনাদের বলতে চাই, যারা ছাত্র সংগঠনের  সঙ্গে জুড়ে আছে, তারা বিভিন্ন আদর্শ ও বিচারধারায় বিশ্বাস করে। এটা তখন শ্রেষ্ঠ ও সফল হবে, যখন আপনি বিরোধীদের তাদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করার সুযোগ দেবেন। এতেই পড়ুয়ারা আপনাকে বাছবে ও তখন আপনি ছাত্র সংগঠনের ভূমিকা ঠিকভাবে পালন করতে পারবেন। তিনি আরো বলেন,  আমরা যে আদর্শে বিশ্বাস করি, তাতে সবাই সহমত পোষণ করবে? এই মানসিকতা নিয়ে ছাত্র সংগঠন চালাতে চেষ্টা করলে, কোনদিন সঠিক ভাবে ছাত্র সংগঠন পরিচালনা করা যাবে না। এরজন্য সব বিরোধীদের সুযোগ দিতে হবে , যাতে তারা তাদের কথা খোলা মনে বলতে পারে।