কেলিডোস্কোপের উদ্যোগে আসানসোল রবীন্দ্রভবনে চিত্রপ্রদর্শনী ও প্রতিযোগিতার দ্বিতীয়বর্ষ

বেঙ্গল মিরর, আসানসোল, ২ ফেব্রুয়ারি , ২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত :    শনিবার আসানসোলের রবীন্দ্র ভবনে  জমজমাট ভাবে শুরু হলো   কেলিডোস্কোপের উদ্যোগে হওয়া চিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা। প্রদীপ জ্বালিয়ে প্রতিযোগিতা ও প্রদর্শনীর উদ্বোধন করেন আসানসোল দক্ষিন কেন্দ্রের বিধায়ক তথা আসানসোল  দূর্গাপুর  উন্নয়ন  পর্ষদ বা  এডিডিএ চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়।

riju advt

সঙ্গে ছিলেন আসানসোল পুরনিগমের মেয়র পারিষদ পুর্ণশশী রায়, বিশিষ্ট চিত্রশিল্পী সত্যেন গাঙ্গুলি , আসানসোলের  প্রাক্তন মহকুমা শাসক প্রলয় রায় চৌধুরি, আমলা এবং আই এ এস অফিসার সুকুমার ভট্টাচার্য  সহ আরো অনেকে। পরবর্তী সময়ে আসেন  পশ্চিম  বর্ধমান  জেলা তৃনমুল  কংগ্রেসের  পর্যবেক্ষক  কর্ণেল  দীপ্তাংশু  চৌধুরী  ও মহানাগরিক  তথা পশ্চিম  বর্ধমান  জেলা তৃনমুল  কংগ্রেসের  সভাপতি বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি, অতিরিক্ত জেলা শাসক খুরশিদ আলী কাদরী, আই. এ.এস। তাদেরকে সম্বর্ধনা দেওয়া হয়।

উদ্যোক্তাদের মধ্যে অন্যতম ছিলেন পুলক দাস, চন্দ্রানি চ্যাটার্জী, প্রাক্তন মহকুমাশাসক প্রলয় রায় চৌধুরী প্রমুখ। তাদের পক্ষ থেকে জানানো হয় যে , এই নিয়ে দ্বিতীয় বছরে পড়লো এই চিত্র প্রদর্শনী। ইতিমধ্যেই বহু মানুষের সাড়া মিলেছে এবং এতে তারা খুব আনন্দিত | দুদিন ধরে এই প্রদর্শনী ও প্রতিযোগিতা চলবে । দেশ বিদেশ থেকে বিভিন্ন মানুষ ও চিত্রগ্রাহক এই চিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন।

আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তেওয়ারি বলেন, ” খুব ভালো লাগলো এই চিত্র প্রদর্শনী দেখে। এমন একটা উদ্যোগকে সাধুবাদ জানাই”। তৃণমূল কর্ণগ্রেসের  জেলা পর্যবেক্ষক কর্নেল এই চিত্র প্রদর্শনীর ভূয়সি প্রশংসা করেন।

রবিবার এই চিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতার শেষ দিনে পুরস্কার ঘোষণা এবং বিতরণের পাশাপাশি চিত্রগ্রাহকদের জন্যে একটি কর্মশালার আয়োজন করা হয়েছে যাতে বহু চিত্রগ্রাহক অংশগ্রহণ করবেন।