লকডাউনে আসানসোল জেলা হাসপাতালে মানবিকতার ছবি; স্থানীয় যুবকদের উদ্যোগে রোগীদের পরিজনেদের জন্যে করা হলো খাবারের ব্যবস্থা

বেঙ্গল মিরর, আসানসোল, ২৯ শে মার্চ, ২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত:     মানবিকতার নিদর্শন দেখল আসানসোল। রোগীদের বাড়ির লোকেদের জন্য  খাবারের ব্যবস্থা করলেন স্থানীয় কিছু যুবক। ঘটনাটি আজ সকালে বেলা গড়াতেই থেকেই লক্ষ্য করা গেলো পশ্চিম বর্ধমান জেলার আসানসোল জেলা হাসপাতালে।

riju advt

২১ দিনের করোনা ভাইরাস সংক্রমণ বন্ধ করতে দেশব্যাপী লকডাউনের জেরে জরুরী ছাড়া সাধারন সমস্ত  পরিবহন ব্যবস্থা বন্ধ । এর সঙ্গে বন্ধ রয়েছে হোটেল, রেস্টুরেন্ট । এই দুঃসময়ে আসানসোল জেলা হাসপাতালে চিকিৎসা করাতে আসা রোগীর পরিজনেরা পড়েছেন মহা সমস্যায় ।

লকডাউন কপরিস্থিতিতে খাবারের জন্য ভীষণ সমস্যাই পড়েছিলেন চিকিৎসা করাতে আসা পেশেন্ট পার্টিরা । তাদের এই কঠিন পরিস্থিতে সাহায্য করতে এগিয়ে এলেন জেলা হাসপাতাল সংলগ্ন  স্থানীয়  কিছু যুবক। রবিবার থেকে দূরদূরান্ত থেকে আসা এই রোগীদের পরিবার বা পরিজনেদের জন্য খাবারের ব্যবস্থা করা হয়।সামাজিক দুরত্ব বজায় রেখে এক এক করে রান্না করা খাবার তুলে দেওয়া হয় বাইরে থেকে চিকিৎসা করাতে আসা রোগীদের বাড়ির লোকেদের হাতে।

 এ বিষয়ে এই খাবারের ব্যবস্থার আয়োজকদের একজন বাপ্পাদিত্য সামন্ত বলেন, ” আমরা যেদিন থেকে লকডাউন ঘোষণা হয়েছে সেদিন থেকে দেখছি অনেক দূরদূরান্ত যেমন নলা, বাঁকুড়া প্রভৃতি জায়গা থেকে আসা রোগীর পরিজনেরা খাবারের সমস্যায় ভুগছেন। সেকারণেই আমরা স্থানীয় যুবকরা তাদের খাবারের ব্যবস্থা করেছি এবং খাবার পরিবেশন করছি সামাজিক দূরত্ব মেনে চলে। যতক্ষণ আমাদের খবর থাকবে আমরা দেবো।

এতে যে শুধু রোগীর পরিজনেরা উপকৃত হচ্ছে তা নয় এতে উপকৃত হচ্ছে অনেক গরীব মানুষ এবং হাসপাতাল চত্বরে থাকা ভবঘুরের দল।”

  নিঃসন্দেহে এই ব্যবস্থার মাধ্যমে লকডাউনের মাঝেও রোগীদের পরিজনদের কাছে মরুদ্যান হয়ে উঠেছে এই স্থানীয় যুবকদের উদ্যোগে এই পেশেন্ট পার্টিদের জন্যে খাবারের ব্যবস্থা।