কোরোনা ভাইরাস সংক্রমনের মাঝেই মুখ্যমন্ত্রীর নির্দেশে ডেঙ্গু সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আসানসোল পুরনিগম;ট্যাবলোর উদ্বোধন করলেন মেয়র জিতেন্দ্র তেওয়ারি

বেঙ্গল মিরর, আসানসোল, ১৬ ই মে ২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত: সারা দেশ জুড়ে কোরোনা পরিস্থিতিতে তৃতীয় দফার লক ডাউন প্রায় শেষ হতে চলল। চতুর্থ দফার লক ডাউনের ইঙ্গিত পাওয়া গেছে। করোনা ভাইরাসের সংক্রমণ  লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আর এরই মধ্যে ডেঙ্গু যাতে বাংলায় ছড়িয়ে না পড়ে তারজন্য সক্রিয় হলো পশ্চিমবঙ্গ রাজ্য সরকার।     

riju advt

   রাজ্য সরকারের তরফে শনিবার ডেঙ্গু দিবস পালন করা হয়। 
   মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় মন্ত্রী ফিরহাদ হাকিমের নির্দেশে আসানসোল পুরনিগমের পক্ষ থেকে ডেঙ্গু দিবসে ট্যবলোর উদ্ধোধন করা হলো ।উদ্ধোধন করেন আসানসোলের মেয়র জিতেন্দ্র তেওয়ারি । এছাড়াও পুরনিগমের  আধিকারিকরা উপস্থিত ছিলেন । ট্যবলোটি আসানসোল বিভিন্ন ওয়ার্ডে ঘুরে মানুষকে ডেঙ্গু সচেতনতা সংক্রান্ত প্রচার চালাবে ।

আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তেওয়ারি সেই ট্যাবলোর শুভ সূচনা করেন। পরে এই ব্যাপারে মেয়র বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় নির্দেশ দিয়েছেন যে, এই সময় যাতে ডেঙ্গুর প্রকোপ দেখা না তারদিকে নজর রাখতে হবে।” তিনি আরো বলেন, মুখ্যমন্ত্রীর  নির্দেশ মতো এদিন আসানসোল পুর এলাকায় ১০৬ টি ওয়ার্ডে ট্যাবলো প্রচার শুরু হলো যা লাগাতার চলতে থাকবে। ডেঙ্গু থেকে কিভাবে বাঁচা যায়, সেই সংক্রান্ত প্রচার চালানো হবে।”
 ডেঙ্গু সচেতনতায় এই ট্যাবলো জনমানসে ডেঙ্গু সংক্রান্ত সচেতনতা বৃদ্ধির ক্ষেত্রে সদর্থক এবং গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে তা সহজেই আন্দাজ করা যায়।