ASANSOLBengali NewsCOVID 19

আসানসোল গ্রাম এলাকায় ওষুধ ব্যবসায়ীর করোনা আক্রান্তের খবর

আসানসোল, বেঙ্গল মিরর,১ লা আগস্ট ২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত :
১ লা আগস্ট থেকে পশ্চিম বর্ধমান জেলার আসানসোল এর দোকান বাজার খোলার নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিয়েছে এই মর্মে গতকালই একটি নির্দেশিকা জারি করেছেন আসানসোলের মহকুমাশাসক।
এদিকে সারা রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৭০ হাজার। একদিনে প্রায় আড়াই হাজার আক্রান্তের খবর মিলেছে।

পশ্চিম বর্ধমান জেলাতে কিন্তু কোরোনা আক্রান্ত রোগীর সংখ্যাটাও কিন্তু কম নয়।
শোনা যাচ্ছে জেলা সদর আসানসোলের আসানসোল গ্রাম এলাকার এক ব্যবসায়ীর কোরোনা ভাইরাস আক্রান্ত হবার খবর পাওয়া যাচ্ছে। তার আসানসোলের রাহালেনে ওষুধের দোকান রয়েছে। জ্বর সর্দিকাশির লক্ষণ থাকায় তিনি করোনা পরীক্ষার জন্য সোয়াব স্যাম্পেল হাসপাতালে জমা দেন এবং রিপোর্ট পজিটিভ আসার পর তাকে দুর্গাপুরের কোভিড -১৯ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনার পর তার বাড়ি এবং সংলগ্ন এলাকা স্যানিটাইজ করা
হয়। ঘটনায় সম্পূর্ণ আসানসোল গ্রাম এলাকায় চাপা চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।
এছাড়া অন্য এক ওষুধের ব্যবসায়ী আক্রান্ত হবার খবর মহিশিলার খেজুরতলা এলাকা থেকেও পাওয়া গেছে। তিনিও জ্বর সর্দিকাশির সমস্যায় ভুগছিলেন এবং ঘ্রাণশক্তি হ্রাস পেয়েছিলো। তাকেও গতকাল বিকেলে দুর্গাপুরের কোভিড -১৯ হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং সংলগ্ন এলাকা স্যানিটাইজ করা
হয়।
এই দুই ওষুধের ব্যবসায়ীর আক্রান্ত হবার খবরে ওষুধের বাজার এলাকায় তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

এদিকে গতকাল আসানসোলের চেলিডাঙ্গা গ্রীনপার্ক এলাকা থেকেও একজনের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। এর আগে চেলিডাঙ্গা গ্রিন পার্ক এলাকার এক রেশন ডিলারের বাড়িতে বাইরে থেকে আসা এক মহিলার করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায় এবং পরে তাকে চিকিৎসার জন্যে কলকাতায় নিয়ে যাওয়া হয়। এই দুই এলাকাতেই সংলগ্ন অঞ্চল স্যানিটাইজ করা হয়েছে।

স্বাস্থ্য দপ্তরের ৩১ শে জুলাই প্রকাশিত সরকারি হেল্থ বুলেটিন অনুযায়ী পশ্চিম বর্ধমানে গত ২৪ ঘন্টায় ২২ জন করোনা সংক্রমিত রোগীর সন্ধান পাওয়া গেছে। মোট করোনা সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৮০০ এর গণ্ডি পেরিয়ে ৮০৮ হয়েছে। বর্ধমান জেলায় মোট সক্রিয় সংক্রমিত রোগীর সংখ্যা বর্তমানে ২৭৬।

তবে, সুস্থের হারও প্রায় সমসংখ্যক হতে চলেছে। গত ২৪ ঘণ্টায় এমনই রিপোর্ট রাজ্য সরকারের তরফে দেওয়া হয়েছে।
জুলাইয়ের শেষ দিনে মোট করোনা আক্রান্ত সংখ্যা দাঁড়াল ৭০১৮৮ জন। মৃত্যু হয়েছে ১৫৮১ জন। গত ২৪ ঘণ্টা মৃত্যু হয়েছে ৪৫ জনের। এই মুহূর্তে করোনা চিকিত্সাধীনের সংখ্যা ২০,২৩৩ জন। সুস্থের হার ৬৮.৯২ শতাংশ। উল্লেখ্য, এখন পর্যন্ত করোনা পরীক্ষা করা হয়েছে ৮,৯৩,৪০০ জনের। একদিনে ১৯ হাজার জনের পরীক্ষা হয়েছে বলে রিপোর্টে জানানো হয়েছে। গতকাল একদিনে বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হন ২,৪৩৪ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন সক্রিয় আক্রান্ত ছিল ১৯,৯০০ জন।

Leave a Reply