ASANSOL

ভ্রাতৃত্ব বন্ধনের দিন রাখি পরানোর সঙ্গে মাস্ক বিতরন করে করোনা সতর্কবার্তা দিলেন আসানসোল মহিলা থানার পুলিশকর্মীরা

আসানসোল, বেঙ্গল মিরর, ৩ ই আগস্ট, ২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত:
করোনা পরিস্থিতিতে পুজো পার্বণ, অনুষ্ঠান, উৎসব সবকিছুই নিয়ন্ত্রিত রয়েছে এই মুহূর্তে।
আজকের ভ্রাতৃত্ববন্ধন অর্থাৎ রাখি পূর্ণিমার দিনটিও এই নিয়ন্ত্রণের ব্যতিক্রম নয়।

রাখি উৎসবের দিন পথ চলতি মানুষকে অভিনব উপায়ে সতর্ক থাকার বার্তা নিয়ে রাখীর সঙ্গে মাক্স বিতরন করতে এগিয়ে এলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের অধীন আসানসোল মহিলা থানার মহিলা পুলিশ আধিকারিক ও কর্মীরা।

মহিলা থানার পক্ষ থেকে আসানসোল মহিলা থানার সামনেই কোর্ট সংলগ্ন ঘড়ি মোড়ের সামনে পথচলতি মানুষকে রাখি পরানো হয় এবং তাদেরকে মাস্ক পরিয়ে দেওয়া হয়। ওই সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা থানার ওসি নাসরিন সুলতানা। তিনি বলেন,” এ বছরই আমরা রাখি বন্ধন উৎসব পালন করি। কিন্তু এবার ভ্রাতৃত্ব বন্ধন এর দিনে আমরা রাখীর সঙ্গে মাস্ক পরিয়ে মানুষকে সতর্ক করছি । কারণ গত তিন-চার মাস ধরে আমরা কোভিড-১৯ এর সাথে লড়াই করে চলেছি অর্থাৎ একটি অদৃশ্য শক্তির সঙ্গেই আমরা লড়াই করছি। কারণ এখন বেশিরভাগ সময় করোনা আক্রান্তের লক্ষণ বুঝতে পারা যাচ্ছে না। আপাত সুস্থ লাগলেও অজান্তেই অনেকেই করোনা ভাইরাস আক্রান্ত হয়ে যাচ্ছেন । এই জীবন মরণের লড়াইকে জয় করতে হলে সবসময় কিছু সাবধানতা অবলম্বন করতে হবে। প্রত্যেককে স্যানিটাইজার ব্যবহার করতে হবে, সাবান দিয়ে হাত ধুতে হবে, মাস্ক ব্যবহার করতে হবে, শাক সবজি খেয়ে সুস্থ থাকতে হবে এবং বাইরে বেরোলে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।”

এছাড়া আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে সব জায়গাতেই আজকের দিনে পক্ষ থেকে পুলিশ লাইনের সামনে এই কর্মসূচি করা হয়। এ সি পি কৈলাসপতি মাহাত সহ পুলিসের আধিকারিকরা । এদিন একাধিক পথ চলতি সাধারন মানুষকে মাক্স পরান হয় পুলিশের পক্ষ থেকে।

মাস্ক পরিয়েই এ বার রাজ্যের সর্বত্র রাখিবন্ধন উৎসব পালন হলো। করোনা আবহে রাখিবন্ধন উৎসব পালন ঝুঁকিপূর্ণ। কিন্তু উৎসবের গুরুত্ব বিবেচনা করে দিনটিকে করোনা সচেতনতার প্রচারে ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে সরকারি দপ্তরগুলি।

করোনা আবহে রাখী এর সঙ্গে মাস্ক বিলির সিদ্ধান্ত সময়োপযোগী পদক্ষেপ বলে মনে করছেন অনেকে। সর্বত্র করোনা সংক্রান্ত বিধি নিষেধ মেনেই অনুষ্ঠান আয়োজনের নির্দেশ দেওয়া হয়েছে রাজ্যের তরফে।

Leave a Reply