ASANSOLBengali NewsCOVID 19West Bengal

আসানসোলে এক প্রৌঢ়ের মৃত্যু / করোনা আক্রান্ত আসানসোল দূর্গাপুর পুলিশের সার্কেল ইন্সপেক্টর

বেঙ্গল মিরর,রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৭ আগষ্টঃ এবার করোনা আক্রান্ত হলেন আসানসোল দূর্গাপুর পুলিশের এক সার্কেল ইন্সপেক্টর বা সিআই। বৃহস্পতিবার রাতে এই পুলিশ অফিসারের লালারসের পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে বলে আসানসোল জেলা হাসপাতাল সূত্রে জানা গেছে। পুলিশ সূত্রে জানা গেছে, করোনা আক্রান্ত এই পুলিশ অফিসার আসানসোলের পুলিশ লাইনের আবাসনে থাকেন। তবে তিনি হাসপাতালে ভর্তি হননি। স্বাস্থ্য দপ্তরের নির্দেশিকা মেনে তিনি হোম কোয়ারান্টাইনে আছেন। স্বাভাবিকভাবেই এই পুলিশ অফিসারের করোনা আক্রান্ত হওয়ায় খবরে পুলিশ মহলে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।
যদিও, এর আগে রানিগঞ্জ থানা, আসানসোল দক্ষিণ থানা, আসানসোল উত্তর থানার জাহাঙ্গীর মহল্লা ও সালানপুর থানার রুপনারায়নপুর পুলিশ ফাঁড়ির ৩০ জনেরও বেশী করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে অনেকেই ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন। এদিকে, করোনা আক্রান্ত এক প্রৌঢ়কে বৃহস্পতিবার রাতে আসানসোল জেলা হাসপাতাল থেকে দূর্গাপুরের কোভিড ১৯ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় এ্যাম্বুলেন্সে তার মৃত্যু হয়। বছর ৫৮ ঐ প্রৌঢ় আসানসোলের উষাগ্রামের বাসিন্দা বলে আসানসোল জেলা হাসপাতাল সূত্রে জানা গেছে। গত ৫ আগষ্ট ঐ প্রৌঢ়কে বিভিন্ন উপসর্গ থাকায় আসানসোল জেলা হাসপাতালের আইসোলেশান ওয়ার্ডে ভর্তি করা হয়েছিলো। বৃহস্পতিবার সন্ধ্যায় তার লালারসের পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। তারপর তাকে চিকিৎসক দূর্গাপুরের হাসপাতালে রেফার করে দেন। শুক্রবার সকালে আসানসোল জেলা হাসপাতালে প্রৌঢ়র মৃতদেহর ময়নাতদন্ত হয়। পরে বাড়ির লোকেদের জানিয়ে পুলিশ প্রশাসন আইসিএমআরের নির্দেশ মতো তার দেহ সৎকারের ব্যবস্থা করে।
এদিকে, বৃহস্পতিবার রাতে পশ্চিম বর্ধমান জেলায় করোনা আক্রান্তর ১৪২৬ পৌঁছেছে। জেলায় এখনো পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। জেলায় এই মুহুর্তে এ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা প্রায় ৭০০। গত এক সপ্তাহে জেলায় বলতে গেলে প্রতিদিন গড়ে ১০০ জন করে করোনায় আক্রান্ত হয়েছেন। স্বাভাবিকভাবেই জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা একটু হলেও চিন্তিত। সেই কারনে গত বুধবার থেকে আসানসোলের ইএসআই হাসপাতালে একটি সেফ হোম খোলা হয়েছে। কম উপসর্গ বা উপসর্গ নেই এমন করোনা আক্রান্তদের সেখানে ভর্তি করা হচ্ছে। আসানসোল জেলা হাসপাতালের চিকিৎসকরা সেখানে যাচ্ছেন।

Leave a Reply