ASANSOLCOVID 19DURGAPURPANDESWAR-ANDALWest Bengal

পশ্চিম বর্ধমানের অন্ডাল বিডিও অফিসে করোনার থাবা ; জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৬ জন পজিটিভ ; মোট সংক্রমিত রোগীর সংখ্যা ১৭৩৯

আসানসোল,বেঙ্গল মিরর, ১১ ই আগস্ট,২০২০, সৌরদীপ্ত সেনগুপ্ত : পশ্চিম বর্ধমান জেলায় করোনার গ্রাস অব্যাহত। করোনা এবার থাবা বসালো পশ্চিম বর্ধমানের অন্ডাল ব্লকের এর বিডিও অফিসে। সূত্র অনুযায়ী খবর বিডিও অফিসের ক্যাশ সেকশনের এক আধিকারিকের করোনা টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে। শোনা যাচ্ছে ওই আধিকারিকের শরীরে করোনা বাহ্যিক কোন লক্ষণ প্রকাশ পায় নি অর্থাৎ তিনি “আসিম্পটোমাটিক”।ডাক্তারের পরামর্শ ও মেডিকেল গাইডলাইন অনুসারে তিনি বর্তমানে হোম কোয়ারানটাইনে রয়েছেন। ওই আধিকারিকের দেহে সংক্রমনের খবর আসতেই বিডিও অফিস বন্ধ করে দেওয়া হয়। নিয়ম মেনে বিডিও অফিস চত্বর স্যানিটাইজেশন করা হবে। এই ঘটনা প্রকাশ্যে আসার পর অফিস চত্বরে এবং এলাকায় যথেষ্ট চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় ৭৬ জন মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন । আর এর পরেই জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা হয়ে দাঁড়াল ১৭৩৯ জন। এদিকে জেলায় ৮৫ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়ে উঠেছেন। জেলাতে মোট সক্রিয় আক্রান্ত রোগীর সংখ্যা ৭৯২ এবং মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ৯৩৩। এদিকে মোট করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির সংখ্যাটা বর্তমানে ১৪ ।

জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা ভাইরাসকে নিয়ন্ত্রনে আনতে সব রকম প্রয়াস জারী রয়েছে এবং সেফ হোম তৈরি করা হচ্ছে যাতে সেখানে হাসপাতালের বদলে ওই সেফ হোমে লক্ষণবিহীন আক্রান্তদের চিকিৎসা করা যায়।

Leave a Reply