ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJANRANIGANJ-JAMURIA

আসানসোল শিল্পাঞ্চল জুড়ে পালিত ৭৪তম স্বাধীনতা দিবস / পশ্চিম বর্ধমান জেলা প্রশাসন সম্মান জানালো ১৩ করোনা যোদ্ধাকে

বেঙ্গল মিরর ,রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৫ আগষ্টঃ আসানসোল শহর তথা শিল্পাঞ্চল জুড়ে শনিবার যথাযথ মর্যাদার সঙ্গে পালন করা হয় দেশের ৭৪ তম স্বাধীনতা দিবস। পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের পাশাপাশি সরকারি ও বেসরকারি উদ্যোগে এদিন স্বাধীনতা দিবসের অনুষ্ঠান হয়। তবে করোনা সংকটকালের জন্য কোন অনুষ্ঠানে বড় ধরনের জমায়েত করা হয়নি।
এদিন সকালে আসানসোলে কন্যাপুরে পশ্চিম বর্ধমান জেলাশাসকের কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি। এদিন জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৩ জন করোনা যোদ্ধাকে সম্মানিত করা হয়। তারমধ্যে ছিলেন এক চিকিৎসক, তিন নার্স, এসবিএসটিসির দুই চালক, এক কনডাক্টর সহ অন্যান্যরা। একইভাবে, এদিন আসানসোল পুরনিগমে দেশের স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন করেন মেয়র জিতেন্দ্র তেওয়ারি। অনুষ্ঠানে মেয়র জিতেন্দ্র তেওয়ারি বলেন, দেশের স্বাধীনতার ৭৩ বছর পরেও বর্তমান পরিস্থিতিতে দেশের মানুষেরা বাস্তব ক্ষেত্রে স্বাধীনতা পাননি। পুরনিগমের এই অনুষ্ঠানে বেশ কয়েকজন কাউন্সিলার উপস্থিত ছিলেন।
এদিন সকালে পূর্ব রেলের আসানসোলের ডিআরএম অফিসে স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় পতাকা তোলেন ডিআরএম সুমিত সরকার। রেলের পক্ষ থেকে এদিন আরো কিছু অনুষ্ঠানের আয়োজন করা হয়। আসানসোল জেলা হাসপাতালে এদিন সকালে পতাকা উত্তোলন করেন সুপার ডাঃ নিখিল চন্দ্র দাস।

বেঙ্গল মিরর ,বাপ্পা বন্দোপাধ্যায়, রাণীগঞ্জঃআজ 74 তম স্বাধীনতা দিবস সেই উপলক্ষে আসানসোল শিল্পাঞ্চলে বিভিন্ন জায়গায় পতাকা উত্তোলনের মাধ্যমে পালিত হয়। সারাদেশে সারাবিশ্বে এবং আমাদের পশ্চিমবঙ্গে যেভাবে করোনার সংক্রমণ ছড়াচ্ছে তাকে রুখতে সরকার বিভিন্ন রকম বিভিন্নভাবে কাজ করে চলেছেন। যেখানে সরকার থেকে বলা হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রাখতে। কিন্তু রাণীগঞ্জ বল্লভপুর বিজেপি সংঘটিত শ্রমিক সংগঠন বল্লভপুর পেপার মিল ভারত মজদুর সংঘ পক্ষ থেকে এই স্বাধীনতা দিবস উপলক্ষে সরকারি নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে।হয়ে গেল স্বাধীনতা দিবস উপলক্ষে সাংস্কৃতিক প্রোগ্রাম। যেখানে সামাজিক দূরত্ব নেই বললেই চলে ন ছিল মুখে মাক্স। পশ্চিম বর্ধমানের বিজেপির সাধারণ সম্পাদক জিজ্ঞাসা করা হলে তিনি বলেন সরকারের নিয়ম মেনেই এবং সামাজিক দূরত্ব বজায় রেখেই আমাদের এই অনুষ্ঠান হয়েছে। সাংবাদিকরা বারবার আমাদের কে লক্ষ্য করে বিশেষ করে বিরোধীদের লক্ষ্য করে এই ধরনের অপপ্রচার করছে বলে আমার মনে হয়।যেখানে যেখানে শাসক দল বিভিন্ন জায়গায় বিভিন্ন ধরনের সামাজিক দূরত্ব বজায় না রেখে সরকারের নিয়ম না মেনে প্রোগ্রাম করে যাচ্ছে সেই দিকে চোখ পড়ছে না সাংবাদিকদের। যাই হোক আমরা সরকারের নিয়ম এই করোনা মহামারী সময় যা যা করণীয় তা মেনে চলার চেষ্টা করছি বা করব।

দোমোহানি বাজার নাট্য সেনা কার্যালয় 74 তম স্বাধীনতা দিবস পালন করা হলো এবং পতাকা উত্তোলন উত্তোলন করেন বারাবনি থানার ভারপ্রাপ্ত আধিকারিক অজয় মণ্ডল উপস্থিত ছিলেন মন্মত নাথ যশ নাট্য সেনা সেক্রেটারি বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব প্রদীপ সাধু তাছাড়া নাট্য চেনার কলাকুশলীবৃন্দ মনোজ শর্মা রিপোর্ট বারাবনি

Leave a Reply