ASANSOLBengali NewsRANIGANJ-JAMURIAWest Bengalराजनीति

পুলিশের উদ্দেশ্যে আপত্তিজনক বক্তব্য ও প্ররোচনা দেওয়ার অভিযোগ / বিজেপির রাজ্য নেতা রাজু বন্দোপাধ্যায়ের নামে স্বতঃপ্রণোদিত মামলা করলো জামুড়িয়া থানার পুলিশ

File photo

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৮ আগষ্টঃ দলের ডাকা সোমবারের এক সাংগঠনিক সভায় পুলিশের উদ্দেশ্য বেশকিছু আপত্তিজনক বক্তব্য রাখেন বিজেপির রাজ্য নেতা তথা রাঢ়বঙ্গের দলের পর্যবেক্ষক রাজু বন্দোপাধ্যায়। সেই বক্তব্য রাখায় জামুড়িয়া থানার পুলিশ রাজু বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে মঙ্গলবার সুয়ো মোটো বা স্বতঃপ্রণোদিতভাবে একটি মামলা করেছে। জামুড়িয়া থানাতেই সেই মামলাটি দায়ের করা হয়েছে। পুলিশ ভারতীয় দন্ডবিধির ১৪৩ / ১৮৮/১৮৯/৫০৫/৫০৬ ও পুলিশ আইন ৩০(ii) ধারায় মামলা করেছে। এর মধ্য রয়েছে সরকারি আইন ভাঙ্গা, হুমকি ও প্ররোচনা দেওয়ার মতো জামিন অযোগ্য ধারা।
প্রসঙ্গতঃ, সোমবার জামুড়িয়ার চিঁচুড়িয়ায় মন্ডল ২ এর সাংগঠনিক সভায় রাজু বন্দোপাধ্যায় বক্তব্য রাখতে গিয়ে, রাজ্যে শাসন ক্ষমতায় এলে রাজ্যের শাসক দলের নেতাদের পাশাপাশি পুলিশকে জুতো চাটানোর কথা বলেছিলেন। এছাড়াও তিনি পুলিশের উদ্দেশ্যে আরো মন্তব্য করেছিলেন।
আসানসোল পুরনিগমের মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বিজেপি নেতার এই মন্তব্য নিয়ে কোন কিছু বলেননি। তিনি জানিয়েছিলেন, ঐ নেতার বক্তব্য নিয়ে কোন প্রতিক্রিয়া দেওয়ার প্রয়োজন মনে করিনা।
এদিন জামুড়িয়া থানার ওসি সুব্রত ঘোষ বলেন, সোমবার একটি দলের সভায় আপত্তিজনক ও প্ররোচনামুলক বক্তব্য রাখায় বিজেপি নেতা রাজু বন্দোপাধ্যায়ের নামে মামলা করা হয়েছে।
অন্যদিকে, সেই সভায় রাজু বন্দোপাধ্যায়ের সঙ্গে থাকা পশ্চিম বর্ধমান জেলা বিজেপির সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই এদিন বলেন, আমাদের রাজ্যের কোথাও মিটিং মিছিল করতে দেওয়া হয়না। করলেই মিথ্যা কেস করা হয়। এটা তার আরো একটা প্রমাণ। পুলিশ পুলিশের কাজ করেছে। আমরা আমাদের মতো আইন মেনে যা করার করবো।

Leave a Reply