Bengali NewsCOVID 19NationalWest Bengal

করোনা ছিনিয়ে নিল কলকাতা পুলিশের সহকারী কমিশনারের জীবন

Tweet by cp KP anuj sharma

বেঙ্গল মিরর, কলকাতা, সৌরদীপ্ত সেনগুপ্ত :
এবার করোনা ছিনিয়ে নিল কলকাতা পুলিশের এক সহকারী কমিশনারের জীবন। কিছুদিন আগে তিনি ইস্টার্ন মেট্রোপলিটান বাইপাসের কাছেই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন।হাসপাতাল সূত্রে জানা গিয়েছে শুক্রবার ভোর তিনটে নাগাদ তাঁর মৃত্যু হয়।

কলকাতা পুলিশের সহকারী কমিশনার উদয়শঙ্কর বন্দ্যোপাধ্যায় কলকাতার সেন্ট্রাল ডিভিশনে কর্মরত ছিলেন।

কলকাতা পুলিশ সূত্রে খবর, সপ্তাহ খানেক আগে তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে তাকে কলকাতারই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সএরপর ওই হাসপাতালে তাঁর শ্বাসকষ্টের উপসর্গ দেখা দেয় এবং ক্রমে তার শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। উপসর্গ দেখে চিকিৎসকদের সন্দেহ হয় এবং তাঁর লালারসের নমুনা পরীক্ষা করা হলে কোভিড রিপোর্ট পজিটিভ পাওয়া যায়।
কোভিদ রিপোর্ট পজিটিভ আসার পরেই তাঁকে বাইপাসের ধারে কোভিড হাসপাতালে তৎক্ষণাৎ নিয়ে যাওয়া হয়।

হাসপাতাল সূত্রে মারফত খবর,শ্বাসকষ্টের সমস্যা নিয়ে উদয়বাবু ভর্তি হন। সঙ্গে ছিল উচ্চ রক্তচাপও। উদয়বাবুর ফুসফুসে সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছিল।

কলকাতা পুলিশের দক্ষ অফিসার উদয়শঙ্কর বন্দ্যোপাধ্যায় সহকারি কমিশনার হিসাবে পদোন্নতি হবার আগে চিৎপুর, পার্ক স্ট্রিট, বেহালা-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ থানার ওসির দায়িত্ব সামলেছিলেন। এখনও পর্যন্ত কলকাতা পুলিশের ৯ জন কর্মীর মৃত্যু হল কোভিডে আক্রান্ত হয়ে। এঁরা সবাই কোভিড যুদ্ধে সামনের সারিতে ছিলেন। রাজ্য পুলিশে মৃত্যুর সংখ্যা ১৮।
কলকাতা পুলিশের উচ্চ আধিকারিকরা সমস্ত বাহিনীকে আরও সতর্কতা অবলম্বন করার নির্দেশ দিয়েছেন।

Leave a Reply