ASANSOL

আসানসোলের রাহালেন মোড়ে আন্তর্জাতিক মানের শীততাপ নিয়ন্ত্রিত বাস প্রতীক্ষালয় উদ্বোধন করলেন মেয়র জিতেন্দ্র তিওয়ারি

opening by mayor jitendra Kumar Tiwari

আসানসোল, বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত :
পশ্চিম বর্ধমানের জেলাসদর আসানসোলে জিটি রোডের ওপর আসানসোল কর্পোরেশনের এর কাছেই রাহালেন মোড়ে সোমবার আসানসোলের মেয়র জিতেন্দ্র তিওয়ারি উদ্বোধন করলেন আন্তর্জাতিক মানের শীততাপনিয়ন্ত্রিত যাত্রী প্রতীক্ষালয়ের বা এসি বাসস্ট্যান্ডের। উপস্থিত ছিলেন রবিউল ইসলাম ও বোরো চেয়ারম্যান শ্রী কল্যাণ দাশগুপ্ত , কাউন্সিলর ওয়াসিমুল হক ছাড়াও অন্যান্য নেতৃবৃন্দ।
বাসস্ট্যান্ডের সঙ্গে একটি ওয়াটার এটিএম এবং পুরুষ ও মহিলাদের ব্যবহারের জন্য একটি শৌচাগারেরও উদ্বোধন করা হয়।
এ বিষয়ে মেয়র জিতেন্দ্র তিওয়ারি বলেন, “আসানসোলের বিভিন্ন এলাকায় শীততাপ নিয়ন্ত্রিত বাস স্ট্যান্ডের ইতিমধ্যেই উদ্বোধন করা হয়ে গেছে কিন্তু আসানসোলের বুকে একটি বাস স্ট্যান্ড আন্তর্জাতিক মানের করার পরিকল্পনা অনেকদিন ধরে ছিল যা আজ বাস্তবায়িত হলো। বাংলার সঙ্গে যাদের নিবিড়ভাবে সম্পর্ক আছে যেমন নোবেলজয়ী বিখ্যাত মানুষদের স্মৃতির উদ্দেশ্যে এই বাসস্ট্যান্ডে নিবেদিত হলো। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সময় আসানসোলের মানুষের পাশে থেকেছেন। আসানসোলের উন্নয়নের জন্য কোন অর্থের দরকার পড়লে তা তিনি বিনা দ্বিধায় মঞ্জুর করেছেন।”
এছাড়া মেয়র বলেন, “মানুষ আজকাল হাসতে ভুলে গেছে, আড্ডা দিতে ভুলে গেছে । সে কারণে বাস স্ট্যান্ডের ওপর গাছটির সুন্দর ভাবে বাঁধিয়ে দেয়া হলো যাতে লোকজন এসে একটু গল্প আড্ডা দিতে পারেন।”
এছাড়া কথার মাঝেই এলাকার উন্নয়নের সম্পর্কে বলতে গিয়ে তিনি বলেন আগামী ১৪ ই অক্টোবর কর্পোরেশনের কার্যকালের মেয়াদ সম্পূর্ণ হচ্ছে এই ৫ বছরে আসানসোল কর্পোরেশনের আওতাধীন এলাকায় প্রভূত উন্নয়ন হয়েছে। আসানসোল এলাকায় ডেডিকেটেড পাইপলাইন বসানোর কাজ প্রায় সম্পূর্ণ খুব তাড়াতাড়ি পুরনো সময়ের মতো ২৪ ঘন্টা পানীয় জল পাবেন এলাকার মানুষেরা বাড়িতে রিজার্ভার রাখা দরকার পড়বে না। এছাড়া কলকাতা ধাঁচের “কফি হাউস” তৈরি হয়েছে যা মানুষের কাছে তুলে ধরা হবে, রবীন্দ্রভবন নতুনভাবে তৈরি করা হয়েছে, আর্ট গ্যালারির কাজ প্রায় সম্পূর্ণ।” তিনি বলেন, মুখ্যমন্ত্রীর স্বপ্নকে বাস্তবায়িত করার জন্য ভবিষ্যতে আরও উন্নয়ন এবং সৌন্দর্যায়ন মূলক প্রকল্প মানুষের কাছে আগামীদিনে তুলে ধরতে আমরা বদ্ধপরিকর।”

Leave a Reply