ASANSOLBengali NewsCOVID 19PANDESWAR-ANDALRANIGANJ-JAMURIAWest Bengal

পশ্চিম বর্ধমানে প্রশাসনের নতুন মাথাব্যথা – রানীগঞ্জে একজন ভিক্ষুক হলো করোনা পজিটিভ

বেঙ্গল মিরর,পশ্চিম বর্ধমান, সৌরদীপ্ত সেনগুপ্ত:
বৃহস্পতিবার পশ্চিম বর্ধমানের রানীগঞ্জ প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে কোভিড -১৯ পরীক্ষার ( রেপিড এন্টিজেন টেস্ট) পর ৪ জন রোগীকে করোনার পজিটিভ পাওয়া যায়। ওই চারজনের মধ্যে উল্লেখযোগ্যভাবে একজন ৭০ বছর বয়সী ভিক্ষুক ছিলেন, যিনি নিজেই সর্দি কাশির জ্বর প্রভৃতি উপসর্গের কারণে কোভিড -১৯ পরীক্ষার জন্য প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে গিয়েছিলেন। ওই ভিক্ষুকের করোনা রিপোর্ট পজিটিভ আসার পর
পরীক্ষার পরে তাকে কোভিড হাসপাতালে প্রেরণের জন্য রানীগঞ্জ মেডিকেল সেন্টারের স্বাস্থ্যকর্মীরা তাঁর খোঁজ শুরু করলে দেখা যায়, তিনি রিপোর্ট নেওয়ার আগেই ওই স্থান ছেড়ে চলে গেছেন।এ অবস্থায় রাণীগঞ্জ প্রাথমিক চিকিৎসা কেন্দ্রের চিকিৎসক রানীগঞ্জ থানায় বিষয়টি জানিয়েছেন। রানীগঞ্জ পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা বর্তমানে ভিক্ষুকের সন্ধান করছে, কিন্তু খবর লেখা পর্যন্ত সেই ভিক্ষুকের কোন খোঁজ পাওয়া যায়নি।
সূত্র থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী, ওই ভিক্ষুক রানীগঞ্জ তারাবাংলার একটি হনুমান মন্দিরে ঠিকানাটি করণা পরীক্ষার সময় কর্তৃপক্ষকে জানান। কিন্তু যে ঠিকানা তিনি দিয়েছিলেন সেখানেও তার খোঁজ পাওয়া যায়নি। অন্যদিকে, ওই ভিক্ষুকের সঙ্গে কতজন লোক তাঁর সংস্পর্শে এসেছেন এবং তিনি পালিয়ে যাবার পর লুকিয়ে থাকলে কতজন মানুষকে সংক্রামিত করবেন, তা নিয়ে প্রশাসন রীতিমত উদ্বিগ্ন ও চিন্তিত। বর্তমানে ওই করোনা পজিটিভ ভিক্ষুকের অনুসন্ধান চলছে জোরকদমে।

Leave a Reply