ASANSOLASANSOL-BURNPURLatestNewsPoliticsWest Bengal

বিজেপির রাজ্য নেতা রাজু বন্দোপাধ্যায়ের নামে স্বতঃপ্রণোদিত মামলা করলো আসানসোল দক্ষিণ থানার পুলিশ

দলের বিক্ষোভ সভা থেকে আপত্তিজনক মন্তব্য
বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৬ সেপ্টেম্বরঃ আসানসোলে শুক্রবার দলের বিক্ষোভ অবস্থানের এক সভা থেকে পুলিশের উদ্দেশ্যে বেশকিছু আপত্তিকর বক্তব্য রাখেন বিজেপির রাজ্য নেতা তথা রাঢ়বঙ্গের দলের পর্যবেক্ষক রাজু বন্দোপাধ্যায়। সেই বক্তব্য রাখায় আসানসোল দক্ষিণ থানার পুলিশ রাজু বন্দোপাধ্যায়ের বিরুদ্ধে শুক্রবার সুয়ো মোটো বা স্বতঃপ্রণোদিতভাবে একটি মামলা করেছে। আসানসোল দক্ষিণ থানা পুলিশ ভারতীয় দন্ডবিধির ১৪৩ /১৪৯ / ১৮৮ / ২৭১/৫০৫/৫০৫ /৫০৬ নং ধারা ও ৫১ ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনে মামলা করেছে। এর মধ্য রয়েছে সরকারি আইন ভাঙ্গা, হুমকি ও প্ররোচনা দেওয়ার মতো জামিন অযোগ্য ধারা।
bjp leader Raju Banerjee in asansol file photo


প্রসঙ্গতঃ, শুক্রবার আসানসোলের এই সভায় রাজু বন্দোপাধ্যায় বক্তব্য রাখতে গিয়ে, রাজ্যে শাসন ক্ষমতায় এলে রাজ্যের শাসক দলের নেতাদের পাশাপাশি পুলিশকে জুতো চাটানোর কথা বলেছিলেন। এছাড়াও তিনি পুলিশের উদ্দেশ্যে আরো মন্তব্য করেছিলেন।
আসানসোল পুরনিগমের মেয়র তথা পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি জিতেন্দ্র তেওয়ারি বিজেপি নেতার এই মন্তব্য নিয়ে কোন কিছু বলেননি। তিনি জানিয়েছিলেন, ঐ নেতার বক্তব্য নিয়ে কোন প্রতিক্রিয়া দেওয়ার প্রয়োজন মনে করিনা।

এদিন আসানসোল দক্ষিণ থানার পুলিশ জানায়, শুক্রবার একটি দলের সভায় আপত্তিজনক ও প্ররোচনামুলক বক্তব্য রাখায় বিজেপি নেতা রাজু বন্দোপাধ্যায়ের নামে মামলা করা হয়েছে।
অন্যদিকে, সেই সভায় রাজু বন্দোপাধ্যায়ের সঙ্গে থাকা পশ্চিম বর্ধমান জেলা বিজেপির সভাপতি লক্ষ্মণ ঘোড়ুই এদিন বলেন, আমাদের রাজ্যের কোথাও মিটিং মিছিল করতে দেওয়া হয়না। করলেই মিথ্যা কেস করা হয়। এটা তার আরো একটা প্রমাণ। পুলিশ পুলিশের কাজ করেছে। আমরা আমাদের মতো আইন মেনে যা করার করবো। এর আগে রাজু বন্দোপাধ্যায়ের নামে জামুড়িয়া থানায় একটি মামলা হয়েছে। আমরা আর রাজ্য পুলিশের করা মামলায় ভয় পাইনা।

Leave a Reply