ASANSOLBengali NewsBusinessDURGAPUR

এসডিএম অফিস দুর্গাপুর ও কৃষি বিপণন বিভাগের রেড

দুর্গাপুরের বেনাচিতি বাজার অঞ্চলে

দুর্গাপুর, বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : ডিউটিরত এস.ডি.এম. অফিস দুর্গাপুর সহ কৃষি বিপণন বিভাগ, পশ্চিম বর্ধমান জেলা আর.এম.সি., পশ্চিমবঙ্গ সরকার এবং এক্সিকিউটিভ অফিসারদের একটি টিম পুলিশ প্রশাসনের সাথে বেনাচিতি বাজারের উত্তরপল্লী রাস্তায় হঠাৎ পরিদর্শন করেন যেখানে মিতালী স্টোরের দোকানদারকে দোকানে বিক্রয়যোগ্য পণ্যগুলির বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়ে এবং ট্রেড লাইসেন্সের দেখাতে বলা হয়।

দেখা যায় দোকানের ট্রেড লাইসেন্স আপডেট করা হয়নি যা ডিএমসি কতৃপক্ষ আপডেট করে থাকে। সংশ্লিষ্ট কর্মকর্তা বিক্রেতাকে একটি খোলা পাত্রে পণ্যটি বিক্রি না করার জন্য সতর্ক করেছিলেন এবং তাকে লাড্ডুর মতো নিম্নমানের খাবার বিক্রি না করার পরামর্শ দেন। সম্প্রতি দেখা যাচ্ছে যে বেনাচিতির কৃষি বাজার এবং এর কাছাকাছি অঞ্চলে আলুর দাম হঠাৎ করে ২৬ থেকে ৩২ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে ।

উল্লিখিত দামটি নিয়ন্ত্রণে আনতে এবং কালোবাজারি বন্ধ করতে কৃষি বিপণন বিভাগের আধিকারিকরা, পশ্চিম বর্ধমান জেলা আর.এম.সি., পশ্চিমবঙ্গ সরকার একটি দোকানে অভিযান চালায়। সংশ্লিষ্ট অফিসার আলু ও পেয়াঁজের পাইকারী বিক্রেতা পুরো বিক্রেতা “মা অন্নপূর্ণা ট্রেডিং” এর আলু এবং পেঁয়াজ পরিদর্শন করেন, যেখানে ১০ টির বেশি বস্তা শিকড় আলু মজুদ পাওয়া যায় যা মোটেই স্বাস্থ্যকর নয় ।

কারণ শিকড় আলু স্বাস্থ্যের হানিকারক এমন রাসায়নিক পদার্থ নিঃসরণ করে। ট্রেড লাইসেন্স ক্ষতিয়ে দেখা হয় এবং মূল্য নিয়ন্ত্রক কাগজের মতো প্রাসঙ্গিক কাগজ সংশ্লিষ্ট দোকানদাতার কাছে দেখতে চাওয়া হয়। কথোপকথনের সময় ওই পাইকারী বিক্রেতাকে সতর্ক করা হয়েছে যে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে আলু বেশি দামে যাতে তিনি বিক্রি না করেন।

ওই আধিকারিক ১৫.০৯.২০২০ তারিখে দুর্গাপুর চেম্বার অফ কমার্সে বর্তমান বিষয়গুলি সংক্রান্ত অনুষ্ঠানে ওই দোকানদারকে উপস্থিত থাকতে বলেন।

Leave a Reply