DURGAPURGeneralNewsWest Bengal

দূর্গাপুর ইস্পাত কারখানায় গ্যাস পাইপ লাইনে আগুন

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দূর্গাপুর, ১২ সেপ্টেম্বরঃ ডিএসপি বা দূর্গাপুর ইস্পাত কারখানার ভেতরে গ্যাস সরবরাহ করা পাইপে আগুন লাগার ঘটনা ঘটলো। শুক্রবার রাতে এই ঘটনাটি ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে কারখানার ফায়ার ব্রিগেডের দুটি দমকলের ইঞ্জিন আসে।ঘন্টা খানেকের চেষ্টার পরে আগুন নিভিয়ে ফেলেন দমকলকর্মীরা।


জানা গেছে, শুক্রবার রাত পৌনে দশটা নাগাদ কারখানার ভেতরে একটি ওভারহেড গ্যাস পাইপ লাইনে আগুন জ্বলতে দেখেন কর্মরত কর্মীরা। দেখতে দেখতে সেই আগুন ভয়াবহ আকার ধারণ করে।


সেই আগুনের খবর পাওয়া মাত্রই কারখানার দমকল বাহিনীর কর্মীরা ছুটে আসেন। পৌঁছে যায় দমকলের দুটি ইঞ্জিন। বড় একটা দুর্ঘটনা থেকে রক্ষা পেলো বলা যেতে পারে দূর্গাপুর ইস্পাত কারখানা। পাইপলাইনে যেখানে আগুন লেগেছিল জানা গেছে, যেখানে আগুম লাগে ঠিক তার কিছুটা দূরে একটি পেট্রোল পাম্প আছে। দমকলকর্মীরা তৎপরতার সঙ্গে আগুন নিয়ন্ত্রণে আনেন। মূলত কার্বন-মনোক্সাইড গ্যাস কারখানার ব্লাস্ট ফার্নেসের জন্য নিয়ে যাওয়া হয় এই পাইপ লাইনের মাধ্যমে।


খবর পেয়ে ঘটনাস্থলে আসেন কারখানার ( ফায়ার সার্ভিস) ডিজিএম ভাস্কর মুখোপাধ্যায় । চলে আসেন অন্যান্য আধিকারিকরাও। দুর্গাপুর ইস্পাত কারখানার জনসংযোগ আধিকারিক বি বি রায় বলেন, তিনি বলেন, এই ধরনের আগুন পাইপ লাইনে মাঝেমধ্যেই লাগে। বড় কিছু নয়। দমকলকর্মীরা ঘন্টা

খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন কোন ক্ষয়ক্ষতি ও প্রাণহানির ঘটনা ঘটেনি।

join our whtsapp group

https://chat.whatsapp.com/DBT1sDG1G03Hj3UUbXaZIi

Leave a Reply