ASANSOL-BURNPURBengali NewsBusinessDURGAPURKULTI-BARAKARNewsPANDESWAR-ANDALWest Bengal

১৭২ দিন পরে বিমান উড়ল অণ্ডাল বিমানবন্দর থেকে

Kazi Nazrul Islam Airport Andal on Mondayl

বেঙ্গল মিরর, .রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৪ সেপ্টেম্বরঃ সেই মার্চ মাস থেকে করোনার প্রকোপের সঙ্গে লক ডাউন চলছিলো। পরে শুরু হয় আন লক পর্ব। সেই কারনে উড়ান বন্ধ ছিল পশ্চিম বর্ধমান জেলার অণ্ডালের কাজি নজরুল ইসলাম বিমানবন্দর থেকে। আজ সোমবার থেকে আবার বিমান উড়ল । ঠিক ১৭২ দিন বা প্রায় ৬ মাস পরে দূর্গাপুর- মুম্বাই ও দূর্গাপুর-চেন্নাইের মধ্যে বিমান সেবা আবার আরম্ভ হল।

বিমান বন্দরের ডিরেক্টর অপূর্ব শর্মা জানান, আপাততঃ সপ্তাহে তিনদিনের জন্য বিমান উড়বে। সোমবার , বুধবার ও শুক্রবার চলবে বিমান। একইভাবে চেন্নাই থেকে বিমান দূর্গাপুরের উদ্দেশ্যে রওনা হবে দুপুুর 2 টা 05 মিনিটে। দূর্গাপুরে তা পৌঁছাবে বিকেল 4 টা 30 মিনিট নাগাদ। ঐ একই বিমান দূর্গাপুর থেকে ছাড়বে বিকেল 5 টা 10 মিনিটে। চেন্নাই পৌঁছাবে 7 টা 35 মিনিট নাগাদ।
দূর্গাপুর- মুম্বাই বিমান দূর্গাপুরের উদ্দেশ্যে রওনা হবে সকাল 11 টা 10 মিনিটে। দূর্গাপুরে তা পৌঁছাবে দুপুর 1 টা 55 মিনিট নাগাদ। ঐ একই বিমান দূর্গাপুর থেকে ছাড়বে দুপুর 2 টা 55 মিনিটে। মুম্বাই পৌঁছাবে 5 টা 20 মিনিট নাগাদ।


জানা গেছে, একজন যাত্রী নিজের হ্যান্ড ব্যাগ ছাড়া সর্বোচ্চ ২০ কেজি ওজনের একটি মাত্র চেক-ইন লাগেজ নিয়ে বিমানে উঠতে পারবেন। বাকী লাগেজের জন্য বাড়তি মাশুল গুনতে হবে যাত্রীদেরকে। বিমান পরিবহণ মন্ত্রকের যাবতীয় নির্দেশিকা মেনে নির্দিষ্ট করে দেওয়া স্বাস্থ্য বিধি মাথায় রেখেই উড়বে বিমান । তার জন্য সব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে বিমান বন্দর সূত্রে জানা গেছে । এই দুই শহরের মধ্যে উড়ান পরিষেবা স্বাভাবিক হওয়ার পরে, পরিস্থিতি বুঝে দিল্লি ও হায়দ্রাবাদের মধ্যে বিমান চালানো হতে পারে বলে বিমানবন্দর সূত্রে জানা গেছে।

Leave a Reply