ASANSOLASANSOL-BURNPURBengali NewsPolitics

১১ দফা দাবিতে আসানসোলে বাম যুব সংগঠনের ডাকে বিক্ষোভ সভা

মহকুমাশাসকের কার্যালয় অভিযান, স্মারকলিপি

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৫ সেপ্টেম্বরঃ ১১ দফা দাবিতে মঙ্গলবার সকালে আসানসোলে দুই বাম যুব সংগঠন ডিওয়াইএফআই ও এওয়াইএফআইয়ের পশ্চিম বর্ধমান জেলা কমিটির ডাকে বিক্ষোভ সভা ও মিছিলের ডাক দেওয়া হয়। পরে আসানসোলের মহকুমাশাসক কার্যালয় অভিযান করা হয়। সবশেষে দুই যুব সংগঠনের তরফে এক প্রতিনিধিদল মহকুমাশাসক দেবজিৎ গাঙ্গুলিকে স্মারকলিপি দেয়।


এদিনের দুই বাম যুব সংগঠনের কর্মসূচিকে কেন্দ্র করে যাতে কোন রকমের গন্ডগোল না হয় তারজন্য আসানসোলের বিএনআরের রবীন্দ্রভবনের সামনে থেকে আসানসোল আদালত চত্বরের মহকুমাশাসকের কার্যালয় পর্যন্ত প্রচুর সংখ্যায় পুলিশ মোতায়েন করা হয়। আসানসোলের মহিলা থানার সামনে ঘড়ি মোড়ে পুলিশের তরফে ব্যারিকেডও করা হয়। রবীন্দ্রভবনের সামনে বিক্ষোভ সভা হয়।

সেখানে দুই বাম যুব সংগঠনের তরফে সাগর বন্দোপাধ্যায়, অনামিকা সরকার, হেমন্ত প্রভাকর, ভিক্টর আচার্য, রাজু রাম সুজিত সেন সহ অনেকেই বক্তব্য রাখেন। দাবিগুলোর মধ্যে ছিলো, জাতীয় শিক্ষা নীতির মাধ্যমে দেশে গৈরিকীকরণের চেষ্টা করা হচ্ছে। তা বাতিল করতে হবে। হয় কাজ নয় বেকারভাতা দিতে হবে। উচ্চ শিক্ষায় ভর্তি সুনিশ্চিত করতে হবে। রেশন বিলি ব্যবস্থা ঠিক করতে হবে। বক্তারা বলেন, আমাদের দাবি মানা না হলে, বৃহত্তর আন্দোলন করা হবে।
সভার পরে রবীন্দ্র ভবনের সামনে থেকে একটি মিছিল মহকুমাশাসকের কার্যালয়ে যাওয়া শুরু করে। ঘড়ি মোড়ের কাছে পুলিশ ব্যরিকেডে তা আটকায়। এরপর পুলিশের অনুরোধ মেনে ৫ জনের এক প্রতিনিধি দল মহকুমাশাসকের কার্যালয়ে যায়।

Leave a Reply