Bengali NewsPANDESWAR-ANDALRANIGANJ-JAMURIAWest Bengal

জামুড়িয়ায় পুলিশের হাতে বীরভুমের কুখ্যাত অপরাধী

আনামুল খানের বিরুদ্ধে কাকরতলা থানায় ৯টি ও খয়রাশোল থানায় ৩টি মামলা আছে
জামুড়িয়ায় পুলিশের হাতে বীরভুমের কুখ্যাত অপরাধী

বেঙ্গল মিরর, জামুড়িয়া ২৪সেপ্টেম্বরঃ- চলতি মাসের গত ২০ তারিখে এক ছাগল ব্যবসায়ের টাকা ছিনতাই ঘটনার তদন্তে নেমে বীরভুমের কুখ্যাত অপরাধী এনামুল খানকে জামুড়িয়া পুলিশ গ্রেফতার করে। আনামুল খানের বিরুদ্ধে কাকরতলা থানায় ৯টি ও খয়রাশোল থানায় ৩টি মামলা আছে। এছাড়াও খয়রাশোলের তৃণমূল ব্লক সভাপতি দীপক ঘোষ খুনের অন্যতম অভিযুক্ত এনামুল খান। তাকে বীরভূম জেলার পুলিশ দীর্ঘদিন ধরেই খুঁজছিল।


পুলিশ সূত্রে জানা গেছে গত ২০সেপ্টেম্বর বীরভুমের লোকপুর থানার আলিয়ট ডাঙ্গাল পাড়ার বাসিন্দা ছাগল ব্যবসায়ী সেখ সাজিবুল তার দুই সঙ্গীকে নিয়ে একটি মারতী ভ্যানে আসানসোলের হীরাপুরের ধুপ ডাঙ্গার মহাজনের কাছে টাকা দিতে যাচ্ছিল।

ওই দিন সন্ধ্যা ৬টা নাগাদ জামুড়িয়া থানার ডাহুকার কাছে কবি গুরু এ্যাকাডেমির কাছে একটি বাম্পে তাদের মারতীর গতি আস্তে হতেই দুটি মোট্র বাইকে চার দুষ্কৃতী পথ আটকায়। আগ্নেয়াস্ত্র দেখিয়ে মারধর করে তাদের কাছে থাকা সাড়ে ৫ লক্ষ টাকা ছিনিয়ে নেয়। তাদের কান্না কাটি ও চিৎকার শুনে স্থানীয়রা এলে ওই চার দুষ্কৃতী ঘটনাস্থলে পালিয়ে যায়। তার পরের দিন ছাগল ব্যবসায়ী সেখ সাজিবুল জামুড়িয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ ভিত্তিতে জামুড়িয়া থানার পুলিশ ঘটনার তদন্তে নেমে এলাকায় নাকা চিকিং শুরু করে।

ওই দিন রাত ২টা ২৫মিনিটে জামুড়িয়া থানার চিচুড়িয়া ভুড়ি রোডের লো-বাঁধ এলাকা থেকে বছর ৩০-এর এক ব্যাক্তিকে গ্রেফতার করে। তার কাছ থেকে একটি পালসার গাড়ি, একটি ভোজালি ও নগদ ৫০ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। ধৃতকে আসানসোল তোলা হয় আসানসোল জেলে সাক্ষীদের দিয়ে টিআই প্যারেডে তার সনাক্ত করা হয়। ধৃতকে চার দিনের পুলিশি হেপাজতে রাখা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জানা গেছে তার মানে কাকরতলা থানা ও খয়রাশোল থানায় ১২ টি মামলা আছে। এছাড়াও খয়রাশোলের তৃণমূল ব্লক সভাপতি দীপক ঘোষ খুনের অন্যতম অভিযুক্ত এনামুল খান। তাকে বীরভূম জেলার পুলিশ দীর্ঘদিন ধরেই খুঁজছিল। পুলিশ বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে।

Leave a Reply