ASANSOLPANDESWAR-ANDAL

আলাপন বন্দ্যোপাধ্যায় হতে চলেছেন মুখ্যসচিব। খুশির জোয়ার শিল্পাঞ্চলে।

বেঙ্গল মিরর, কলকাতা ব্যুরো রিপোর্ট :- পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের বাসিন্দা আলাপন হতে চলেছেন রাজ্যের মুখ্যসচিব।
এই খবর চাউর হতেই আসানসোলের কল্যাণপুর হাউসিং যেখানে উনি থাকতেন অন্যদিকে পাণ্ডবেশ্বর বালিজুরি এলাকায় যেখানে উনার ছোটবেলা কেটেছে সেই এলাকাতে খুশির জোয়ার দেখা যায়।
এই রদবদলের কথা টুইট করে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন। আলাপনের জায়গায় ১ অক্টোবর থেকে স্বরাষ্ট্রসচিবের দায়িত্ব সামলাবেন ১৯৮৮ সালের ব্যাচের আইএএস অফিসার হরিকৃষ্ণ দ্বিবেদী। তাঁর জায়গায় অর্থসচিবের দায়িত্ব পাচ্ছেন ১৯৯১ সালের ব্যাচের আইএএস মনোজ পন্থ।
৩০ সেপ্টেম্বর, বুধবার অবসর নিচ্ছেন রাজ্যের বর্তমান মুখ্যসচিব রাজীব সিংহ। এই রদবদলের খবর জানিয়ে সোমবার বিজ্ঞপ্তি জারি করেছে নবান্ন। আলাপনের জায়গায় স্বরাষ্ট্র দফতরের সচিবের দায়িত্ব পেতে চলেছেন বর্তমান অর্থসচিব হরিকৃষ্ণ দ্বিদেবী। হরিকৃষ্ণের জায়গায় অর্থসচিব হচ্ছেন মনোজ পন্থ। বিদায়ী মুখ্যসচিব রাজীব আগামী ৩ বছর রাজ্যের শিল্পোন্নয়ন নিগমের চেয়ারম্যানের দায়িত্ব সামলাবেন।
রাজ্যে অতিরিক্ত মুখ্যসচিব পদে কর্মরত আমলাদের মধ্যে আলাপনই সবচেয়ে অভিজ্ঞ। তা ছাড়া, আগামী বছর রাজ্যে গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচন। তার আগে রাজ্যের প্রশাসনের ভার অভিজ্ঞ হাতে যাওয়াটাই স্বাভাবিক। সেদিক দিয়েও আলাপন অন্যদের চেয়ে এগিয়েছিলেন বলেই প্রশাসনের অন্দরে অনুমানেই নবান্নের সিলমোহর পড়ল।।

Leave a Reply