ASANSOL

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের ফিস বৃদ্ধির প্রতিবাদে পথে নামলো তৃণমূল ছাত্র পরিষদ।

আসানসোল ,বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : পশ্চিম বর্ধমানের কাজী নজরুল বিশ্ববিদ্যালয় ( KNU) এবং তার অধীন কলেজগুলিতে ফি বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ দেখানো তৃণমূল ছাত্র পরিষদ। পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল ছাত্র পরিষদের জেলা প্রেসিডেন্ট কৌশিক মন্ডল এর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল সংঘটিত হয় আসানসোলের কাল্লা মোড়ে। বিক্ষোভ মিছিলটি কাল্লা মোড় থেকে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের গেট পর্যন্ত যায়। কিন্তু সুরক্ষার কারণে গেট বন্ধ থাকায় সেখানেই তারা অবস্থান বিক্ষোভ করে। ওই মিছিলে থেকে একটি প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে একটি ডেপুটেশন জমা দেয়। বিভিন্ন কলেজের সমস্যা এবং ফিস বৃদ্ধি এই সমস্ত দাবি নিয়ে তারা সোচ্চার হয়।
ওই ছাত্র প্রতিনিধি দলের বক্তব্য অনুযায়ী, যদি এ ফিস বৃদ্ধির ব্যাপারে অবিলম্বে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোনো সিদ্ধান্ত না নেন তাহলে তারা ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনে অবতীর্ণ হবেন।

বস্তুত উল্লেখ্য এর আগেও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এই ফিস বৃদ্ধির ব্যাপারে বারংবার সরব হয়েছেন। কিছুদিন আগে বিশ্ববিদ্যালয়ের অধীন ছাত্র-ছাত্রীরাও এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের কাছে বিক্ষোভ দেখিয়েছিলেন।
এরপরেও কিভাবে করোনা পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কিভাবে ফিস বৃদ্ধি করে চলেছেন তারই প্রতিবাদ এবং আন্দোলন শুরু করল তৃণমূল ছাত্র পরিষদ।

Leave a Reply