Bengali NewsCOVID 19FEATUREDNationalNews

Unlock 5 নির্দেশিকা প্রকাশ

News edited by sourodipto sengupta

বেঙ্গল মিরর, সেন্ট্রাল ডেস্ক : কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক আনলক ৫-র জন্য নির্দেশিকা প্রকাশ করেছে। স্বরাষ্ট্র মন্ত্রকের নির্দেশ অনুযায়ী, আনলক -৫ এ ৫০ শতাংশ আসন নিয়ে প্রেক্ষাগৃহ এবং মাল্টিপ্লেক্স খোলা হবে। ১৫ ই অক্টোবর থেকে সিনেমা হল, মাল্টিপ্লেক্স, বিনোদন উদ্যান খোলা হবে। খেলোয়াড়দের প্রশিক্ষণের জন্য সুইমিং পুল খোলা হবে। তথ্য ও সম্প্রচার মন্ত্রক শীঘ্রই সিনেমা হল, থিয়েটার, মাল্টিপ্লেক্স সম্পর্কিত নির্দেশিকা জারি করবে। ১৫ ই অক্টোবরের পরে আনলক ৫ এ স্কুল এবং কোচিং ইনস্টিটিউট খোলার সিদ্ধান্ত রাজ্য সরকারকে দেওয়া হয়েছে।

আনলকের এই পর্যায়ে দুর্গাপূজা, নবরাত্রি, দশহরার মতো অনেক বড় উৎসব হতে চলেছে, তাই সরকারের এসওপিতে বিশেষ যত্ন নেওয়া হয়েছে। করোনা সংক্রমণ রোধের ব্যবস্থার পাশাপাশি মানুষ আনন্দ উৎসবের মাধ্যমে উৎসবগুলি উদযাপন করতে পারে সেটির দিকেও দৃষ্টিপাত করা হয়েছে।

প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা দফতর তাদের সন্দেহ পরিষ্কার না হওয়ার জন্য ১৫ ই অক্টোবর পর্যন্ত উচ্চ বিদ্যালয় ও প্রী – ইউনিভার্সিটি কলেজ ছাত্রদের তাদের স্কুল বা পিইউ কলেজ ক্যাম্পাসে যেতে না দেওয়ার নির্দেশ দিয়েছে।

একদিনে ভারতে নতুন করে করোনার ভাইরাস সংক্রমণের সংখ্যা ৮০,৪৭২ হওয়ার পরে বুধবার দেশে সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লক্ষেরও বেশি। একই সময়ে, সংক্রমণমুক্ত লোকের সংখ্যাও ৫১,৮৭,৮২৫ এ পৌঁছেছে, যার পর সুস্থ হওয়ার হার ৮৩.৩৩ শতাংশে চলে এসেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের মতে, দেশে সংক্রমণের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২,২৫,৭৬৩ এবং আরও ১,১৭৯ জন মারা যাওয়ার পরে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৭,৪৯৭। এই পরিসংখ্যান অনুসারে, দেশে করোনার ভাইরাসের মৃত্যুর হার ১.৫৭ শতাংশ।

Leave a Reply