Bengali NewsPANDESWAR-ANDAL

পাণ্ডবেশ্বর কেন্দ্রাতে বাচ্চাদের বিনামূল্যে টিউশন

বেঙ্গল মিরর ,আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :

পাণ্ডবেশ্বর বিধানসভা অঞ্চলে পশ্চিম বর্ধমান রেসলিং অ্যাসোসিয়েশনের বাচ্চাদের মধ্যে শিক্ষাগত সামগ্রী বিতরণ করা হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি। বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি বলেন যে মহাত্মা গান্ধীর জন্মদিনে তিনি শিশুদের জন্য শিক্ষাগত সামগ্রী বিতরণ কর্মসূচি করেছেন।

অভিনন্দন তাঁর পুরো দলকে। বাচ্চাদের মধ্যে প্রচুর উৎসাহ দেখা যাচ্ছে । বাচ্চারা যদি পাঠ্য সামগ্রী সম্পর্কে উৎসাহিত হয় তবে এটি মনেই করা যায় যে তারা সঠিক পথে চলেছে। এটি দেখতে ক্ষুদ্র হলেও শিশুরা এটি ব্যবহার করার সাথে সাথে জীবনে ভাল নাগরিক হতে সক্ষম হবে এবং তারা তাদের পরিবার ও সমাজের নাম আলোকিত করবে। প্রত্যেকেই কিছু না কিছু স্বপ্ন দেখে তবে কারও সাফল্য পূরণ হয় আবার কারোর স্বপ্ন হয় না।

স্থানীয় যুব দলে ৪ জনকে পাঁচ হাজার করে দেওয়া হবে

কিন্তু মানুষ যখন তাদের স্বপ্ন পূরণ করতে পারেন না, তখন তারা তাদের সন্তানদের মাধ্যমে সেই স্বপ্নটি পূরণ করার চেষ্টা করে। এই আকাঙ্ক্ষা সবার মনে। বাচ্চারা যখন তাদের পিতামাতার সাথে এখানে আসছিল, তাদেরও ভবিষ্যতে কিছু হবার এবং প্রতিষ্ঠিত হয়ে সমাজের জন্য কিছু করার আশা নিয়ে আসা উচিত। এই প্রশংসনীয় কাজ যা শুরু হয়েছে, থামানো উচিত নয়। শিক্ষিত যুবকেরা এখানেই থাকুন, একটি দল তৈরি করুন এবং এই অঞ্চলে বিনামূল্যে পড়ান। আমরা বাচ্চাদের কাছ থেকে কোনও টাকা নিই না, তাদের যে বেতন প্রয়োজন তা আমরা প্রদান করব। সারাদিন পরিশ্রম করার পরে, যেসব যুবক সমাজসেবা করতে চান তারা পড়াতে দু’তিন ঘন্টা ব্যয় করুন, এই শিক্ষকরা যারা এই চেতনা বহন করেন, আমাদের স্তর থেকে আমাদের প্রতি মাসে ৫০০০/- টাকা দেওয়া হবে। যাতে তারা এই শিশুদের পড়াতে পারেন।

এই শিক্ষকদের প্রতিশ্রুতি রাখতে হবে যে ১ বছর পরে যখন তারা এই শিশুদের সাথে দেখা করবেন তখন তাদের জীবনে কিছুটা পরিবর্তন আনতে হবে। তারা ২০২১ এ মিলিত হলে অনুভব করা উচিত যে ৪ জন শিক্ষক একসাথে এলাকার বাচ্চাদের জীবনে পরিবর্তন এনেছেন। আপনি নিজেই উপভোগ করবেন।

জনপ্রতিনিধিদের রাজনৈতিক চিন্তাভাবনা থাকার কথা নয়

তিনি বলেছিলেন, রাজনীতি করার প্রত্যেকেরই অধিকার আছে, আমাদের সবাইকে সাথে নিয়ে যেতে হবে, নির্বাচনের সময় আমরা দলের নেতা থাকি তবে নির্বাচন জয়ের পরে আমরা সকল মানুষের প্রতিনিধি। সুতরাং সকলের জন্য বৈষম্য ছাড়াই কাজ করুন। জনপ্রতিনিধি হওয়ার পরে রাজনৈতিক চিন্তায় দৌড়াদৌড়ি করা পদের নিরিখে অবিচার। যদি কেউ অন্য দলের সাথে যুক্ত হয়, তবে তার পরিবারের সন্তানকেও শেখান। শুধু টিএমসির বাচ্চাকে শেখানো নয়।

১ বছরের জন্য, আপনাকে এই দায়িত্ব নিতে হবে, এটি গান্ধীজির প্রতি সত্যিকারের শ্রদ্ধাঞ্জলি হবে। আমরা আমাদের দেশে গান্ধীজির প্রশংসা করছি, অন্যদিকে কিছু লোক যে গান্ধীজীকে হত্যা করেছিলেন, তার প্রশংসা করছেন, এটি আশ্চর্য বিড়ম্বনা। দু’রকম মতবাদ এক সাথে চলতে পারে না, বাচ্চাদের গান্ধীজী এবং দেশের স্বাধীনতা সংগ্রাম সম্পর্কে তথ্য দেওয়া দরকার তবেই সমাজ এগিয়ে যাবে।

Leave a Reply