ASANSOLASANSOL-BURNPURBengali News

অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের নতুন উদ্যোগ ” আরোগ্য “

আরোগ্য ” দিয়ে শুরু সমাজের দুঃস্থ মানুষদের কাছে চিকিৎসা পরিসেবা পৌঁছে দেওয়া

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৪ অক্টোবরঃ অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের পক্ষ থেকে একটি নতুন উদ্যোগ শুরু করা হলো। রবিবার ” আরোগ্য” সেই উদ্যোগের পথ চলা শুরু হলো। “আরোগ্য” উদ্দেশ্যে সমাজের দুঃস্থ, অবহেলিত, সহায় সম্বলহীন মানুষদের কাছে চিকিৎসা পরিষেবা পৌঁছে দেওয়া বলে এদিন এই মানবাধিকার সংগঠনের চেয়ারম্যান বুম্বা মুখোপাধ্যায় জানান।

নতুন উদ্যোগ " আরোগ্য "

তিনি আরো বলেন, আমাদের সংগঠনের ফুড ব্যাংক ইতিমধ্যে দুবছর পার করে ফেলেছে। এবার এই ” আরোগ্যকে” সঙ্গে নিয়ে আমরা মানুষের সেবায় কাজ করবো। এদিন আসানসোল স্টেশন চত্বরে “আরোগ্য”র পথ চলা শুরু। এদিনের অনুষ্ঠানে ছিলেন বিশিষ্ট চিকিৎসক ডাঃ এন সি মুখোপাধ্যায় ও ডাঃ মহাদেব মাঝি। এদিন দুশোরও বেশি মানুষকে চিকিৎসকরা চিকিৎসা করেন৷ তাদের বিনামূল্যে ঔষধও দেওয়া হয়।

এই প্রকল্পকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে যথাযথ সাহায্য করেছেন সংগঠনের রাজ্য সম্পাদিকা মিঠু মুখোপাধ্যায়, সংগঠনের পশ্চিম বর্ধমান জেলার মহিলা শাখার সভাপতি তৃপ্তি চট্টোপাধ্যায়, সায়ন্তন বন্দোপাধ্যায়, সুব্রত সেন সহ অন্যান্যরা। বুম্বা মুখোপাধ্যায় আরো বলেন, অগনিত মানুষের সহায়তায় এদিন আরোগ্য পথ চলা শুরু করলো।বলা যেতে পারে যে, অল ইন্ডিয়া হিউম্যান রাইটসের মুকুটে নতুন পালক যুক্ত হলো। আপাততঃ মাসে দুদিন বা ১৫ দিন অন্তর আরোগ্যের কাজ হবে। পরে তা শহর তথা শিল্পাঞ্চলের অন্য জায়গাতেও করার পরিকল্পনা আছে বলে উদ্যোক্তারা জানান।

Leave a Reply