ASANSOLASANSOL-BURNPURBARABANI-SALANPUR-CHITTARANJANBengali NewsDURGAPURKULTI-BARAKARLatestPANDESWAR-ANDAL

দূর্গাপুজোর অনুমতি নেওয়ার জন্য নতুন Webpage

আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট এলাকায়

বেঙ্গল মিরর,রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ৫ অক্টোবরঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেট এলাকায় দূর্গাপুজোর অনুমতি নেওয়ার নতুন ওয়েবপেজ (Webpage) ও এ্যাপ (app) চালু হলো। সোমবার সকালে আসানসোলের পুলিশ কমিশনারেট অফিসে এর উদ্বোধন করেন আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার সুকেশ জৈন। এই ওয়েবপেজ ও এ্যাপের মাধ্যমে পুজো উদ্যোক্তারা এদিন থেকেই অনলাইনে পুজোর অনুমতি বা পারমিশন নেওয়ার আবেদন করতে পারবে। তবে কোন পুজো উদ্যোক্তা অফলাইনে বা নিজেরা পুলিশের ঠিক করে দেওয়া জায়গায় এসে পুজোর অনুমতির জন্য আবেদন করতে পারেন। https://asanadpc.org/

২০১৯ সালে আসানসোল ও দূর্গাপুরে ৬০১টি পুজোর অনুমতি পুলিশের পক্ষ থেকে দেওয়া হয়েছিলো
DURGAPUJA के लिए Online करें आवेदन


পুলিশ কমিশনারেট সূত্রে জানা গেছে, ২০১৯ সালে আসানসোল ও দূর্গাপুরে ৬০১টি পুজোর অনুমতি পুলিশের পক্ষ থেকে দেওয়া হয়েছিলো। এই বছর পুজোর সংখ্যা বাড়তে পারে বলে জানা গেছে। এই প্রসঙ্গে এদিন এক সাংবাদিক সম্মেলনে পুলিশ কমিশনার বলেন, গত বছর যাদের অনুমতি দেওয়া হয়েছিলো, তাদের নাম ওয়েবপেজে তুলে দেওয়া হয়েছে। ওয়েবপেজে গিয়ে পুজো উদ্যোক্তাদের কমিটির নাম ও একটি মোবাইল নম্বর দিয়ে আবেদন করতে পারবেন। তারপরে ঐ মোবাইল নম্বরে একটা ওটিপি যাবে। অর্থাৎ পুজো কমিটির নাম এই বছরের জন্য নথিবদ্ধ হলো।

পরবর্তী সময়ে ঐ পুজো কমিটি জেনে যাবে, তাদের কিভাবে, কোথায় টাকা জমা দিতে হবে। পুলিশ কমিশনার আরো বলেন, ১০ বছরের বেশী পুজো করে আসছে, অথচ তারা অনুমতি নেয়না, এমন পুজো অনেক আছে। এই বছর তারা আবেদন করতে পারবেন। আমরা সব যাচাই করে তাদের অনুমতি দেবো।


পুলিশ কমিশনার আরো বলেন, প্রতি পুজো মন্ডপে মাস্ক ও স্যানিটাইজার রাখা বাধ্যতামুলক করা হচ্ছে। মাস্ক ছাড়া কেউ মন্ডপে ঢুকতে পারবেন না। কেউ মাস্ক পড়ে না এলে পুলিশ তা দেবে। পুজো উদ্যোক্তাদের ভলেন্টিয়ার বা স্বেচ্ছাসেবক আরো বেশি করে রাখতে বলা হবে। রাজ্য সরকারের নির্দেশ মতো পুজোর উদ্বোধন ও বিসর্জন ছোট করে করতে হবে। বেশি মানুষের ভিড় যাতে না হয় তা উদ্যোক্তাদের দেখতে। বাকি সরকারের যা নির্দেশ আছে, তা মানতে। থানা ভিত্তিক বৈঠক করে সব পুজো উদ্যোক্তাদের গাইডলাইন বিস্তারিত ভাবে জানানো হবে।

Leave a Reply