Bengali NewsPANDESWAR-ANDAL

বিজেপি পাপ করছে : জিতেন্দ্র

By Sourodipto sengupta

বেঙ্গল মিরর, রাজা ব্যানার্জি,পান্ডবেশ্বরঃ পথশ্রী প্রচারে এসে শুক্রবার পান্ডবেশ্বর বিধানসভা কেন্দ্রে বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি বলেন যে, বাবাসাহেব যদি আজ বেঁচে থাকতেন তবে তিনি কখনোই খুশি হতে পারতেন না। তিনি যে ভাবনা ও চিন্তা নিয়ে সংবিধান তৈরি করেছিলেন।, তা আজ মানা হচ্ছে না। নিচু সম্প্রদায়ের লোকেদের পায়ের নিচে পিষ্ট করা হচ্ছে । তিনি এইসব মানুষদের সংবিধানের মধ্যে দিয়ে অধিকার দেওয়ার চেষ্টা করেছিলেন। তিনি সংবিধানে এই জায়গা দিয়েছিলেন যাতে, মানুষ ও মানুষের মধ্যে কোনও বৈষম্য ও বিভেদ না থাকে। দেশের স্বাধীন হওয়ার ৭০ বছরের বেশি সময় পার হয়ে গেছে। এতদিনে এইসব মুছে যাওয়া উচিত ছিল।

তিনি আরো বলেন যে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মানুষে মানুষে বিভেদ ও বৈষম্য নিরসনে কাজ করে চলেছেন। পঞ্চায়েত থেকে মন্ত্রিসভায় তিনি এসসি ও এসটি সম্প্রদায়ের লোকদের প্রতিনিধিত্ব করার জায়গা দিয়ে তাদের উন্নয়নের জন্য কাজ করছেন। সেখানে দিল্লির বিজেপি সরকার ও ইউপি সরকার অন্য একটি পরিবেশ নিয়ে আসছে। উত্তর প্রদেশে যে মেয়েটিকে ধর্ষণ করে খুন করা হলো, তার দেহ রাতারাতি জ্বালিয়ে দেওয়া হলো।আমরা কি আজ এমন ভারতবর্ষ চেয়েছিলাম?

আমরা যদি বাবসাহেবকে সঠিকভাবে বিশ্বাস করি, তবে আমাদের বিজেপি সরকারের বিরোধিতা করতে হবে, যারা দলিত মহিলাদের উপর অত্যাচার চালাচ্ছে। আমরা যদি এটি না করি তবে কেউই বেঁচে থাকবো না। ইউপির আগুন চারদিকে ছড়িয়ে পড়বে। দলিতরাও এখানে নিরাপদ থাকতে পারবেন না। আমাদের সবকিছু ভুলে গিয়ে ঐক্য বদ্ধ হতে এর বিরুদ্ধে। যাতে আমাদের বাংলায় ও পান্ডবেশ্বর কেউ যদি কোনও দলিতকে চোখ রাঙ্গিয়ে দেখে তো, তবে তার সেই তার চোখ তুলে ফেলবে।

উত্তর প্রদেশের ঘটনায় যে বা যারা দোষী , তাকে কঠোর শাস্তি দিতে হবে

তিনি বলেন, উত্তর প্রদেশের ঘটনায় যে বা যারা দোষী , তাকে কঠোর শাস্তি দিতে হবে । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অভিনেত্রী কঙ্গনার পক্ষ নিয়ে আওয়াজ তুলেছেন, কিন্তু ইউপির দলিত মেয়ের জন্য তাঁর কোনও দুঃখ নেই। তার হৃদয় কঙ্গনার জন্য যখন কাঁদে, তখন আপনার হৃদয় ঐ মেয়ের জন্য কাঁদে না। এটাই বিজেপির আসল চেহারা। আমরা কিছু ভুল করে থাকি, আমাদের সঙ্গে লড়াই করুন। কারণ আমি ব্যক্তি হিসাবে আপনার নিজের লোক। তৃনমুল কংগ্রেস ভুল করতে পারে। কিন্তু পাপ নয়। কিন্তু বিজেপি পাপ করছে। পাপীকে কখনোই ক্ষমা করা যায় না। আমাদের ভুল দেখিয়ে, বিজেপি যে পাপ করছে তা কখনোই ক্ষমা করবেন না।

Leave a Reply