ASANSOLASANSOL-BURNPUR

দশমীর আখড়া সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হল বার্ণপুরে

আখরা কমিটিগুলি আর্থিক অনুদানের জন্যও বলে

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত, আসানসোল : বার্নপুর শিল্পাঞ্চলে আখড়া নিয়ে সিদ্ধান্ত। শিবস্থান মহাবীর দল আখড়া সেন্ট্রাল বার্নপুরের পক্ষে ১৪ টি মহাবীর আখড়া কমিটি নিয়ে প্রশাসনিক বৈঠক অনুষ্ঠিত হয়ে। পবন গুটগুটিয়ার সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়। বৈঠকের পরিচালনা করেন কেন্দ্রীয় আখড়া কমিটির সেক্রেটারি গৌরী শঙ্কর সিং, প্রধানত কেন্দ্রীয় আখড়ার সহসভাপতি হরজিৎ সিং, অজয় ​​রাই, বিজয় সিং, সোনু সিং, বালেশ্বর যাদব, পরোপকারী প্রবীর ধর, সুমিত্র দেবী, জয়রাম সিং, বাবন সিং অজয় দুবে প্রমুখ উপস্থিত ছিলেন।

Photo by haider ali

বৈঠকে হীরাপুর থানার ইনচার্জ সোমেন্দ্র সিং ঠাকুর বলেন, সরকারের জারি করা নির্দেশিকা অনুসারে যে কোনও ধরণের ধর্মীয় মিছিল নিষিদ্ধ করা হয়েছে। তিনি বলেন যে দুর্গাপূজা মানার কোনও নিষেধাজ্ঞা নেই। ভক্তদের অবশ্যই মাস্ক পরে স্যানিটাইজ করে পূজা মন্ডপে প্রবেশ এবং উপাসনা করতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং আখড়া কমিটিও মহাবীরজির উপাসনা করতে পারেন।

পাগড়ি বিতরনে কোনো নিষেধাজ্ঞা নেই

পাগড়ি বিতরণ কর্মসূচিতে কোনও বাধা নেই। তবে ভিড় যাতে কম হয়। এ উপলক্ষে এসিপি ওয়েস্ট শান্তব্রত চন্দ্রও উপস্থিত ছিলেন।

সচিব গৌরী শঙ্কর সিংহ বলেন যে, যেভাবে রাজ্য সরকারের তরফ থেকে দুর্গাপুজো কমিটিগুলিতে ৫০ হাজার অনুদান দেওয়ার নির্নয় করা হয়েছে একইভাবে আখড়া কমিটিগুলিতে ওই অনুদান দেওয়া উচিত, এই বিষয়ে ওসি বলেন তিনি রাজ্য সরকারের কাছে এই দাবি পৌঁছে যাবেন এবং আখড়া
কমিটির অনুদানের বিষয় নিয়ে মেয়র ও মন্ত্রীর কাছেও চিঠি লিখবেন।

Leave a Reply