ASANSOLASANSOL-BURNPURBARABANI-SALANPUR-CHITTARANJANDURGAPURKULTI-BARAKARPANDESWAR-ANDAL

দুর্গাপূজায় কেমন থাকবে ট্রাফিক ব্যবস্থা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : শুক্রবার আসানসোল রবীন্দ্রভবনে আসানসোল দুর্গাপুর পুলিশের তরফ থেকে ইন্ডিয়ান অয়েলের সহযোগিতায় পূজা ট্রাফিক গাইড প্রকাশ করা হল ।

বস্তুত উল্লেখ্য , শুক্রবার জেলাশাসক পূর্ণেন্দু মাজি এর উদ্যোগে জেলা প্রশাসন ব্যবসায়ীদের নিয়ে আসানসোলের রবীন্দ্র ভবনে একদিনের “মুশকিল আসান” নামক “সিঙ্গেল উইন্ডো” শিবিরের ব্যবস্থা করে।
ওই অনুষ্ঠান শেষেই একসঙ্গে পুজো গাইড ২০২০ প্রকাশ করা হয়।

পুলিশ কমিশনার সুকেশ জৈন চেম্বার অফ কমার্স এবং ব্যবসায়ীদের করোনা পরিস্থিতিতে তাদের যোগদান কে ধন্যবাদ জানান।
সুকেশ কুমার জৈন বলেন যে, “আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি ট্র্যাফিক বজায় রাখা আমাদের বৃহত্তম দায়িত্ব হবে।”

এরই সঙ্গে তিনি বলেন ,”এবার পুজোর সময় বিশেষ সাবধানতা অবলম্বন করা দরকার। কোনও ব্যক্তির মাস্ক ছাড়া পূজা প্যান্ডেলের আশেপাশে থাকা উচিত নয়। এ জন্য ৪ লাখ মুখোশ বিতরণ করা হবে।

(১)”ওল্ড এজ হোম , চাইল্ড কেয়ার হোম এবং অন্যান্য হোমদেরকে পুলিশের তরফ থেকে টিভি এর মাধ্যমে লাইভ এবং রেকর্ডিং এর মাধ্যমে পুজো দেখানো হবে।
(২) এছাড়া মহিলাদের সুরক্ষার জন্যে “অভয়া অ্যাপ” এন্ড্রোয়েড মোবাইল এ ডাউনলোড করে ব্যবহার করতে বলেন। ওই অ্যাপে একটি SOS বোতাম রয়েছে। কোনো মহিলা বিপদে পড়লে ওই বোতাম তিনবার চাপ দিলে পুলিশের কন্ট্রোল রুমে ওই বিপদগ্রস্ত মহিলার লোকেশন ট্র্যাক করে তাকে পুলিশের তরফে খুঁজে বের করে সহায়তা করা হবে।

(৩) তিনি সিনিয়ার সিটিজেন দের সহায়তার জন্য “নমন” প্রকল্পের কথাও বলেন এবং বয়স্ক একাকী বৃদ্ধ বৃদ্ধা কে থানায় যোগাযোগ করে নিজেদের নাম ঠিকানা নথিভুক্ত করাতে বলেন।

ওই পুজো গাইড প্রকাশ অনুষ্ঠানে এবং প্রশাসনিক বৈঠকে উপস্থিত পুলিশ কমিশনার সুকেশ জৈন, জেলাশাসক পূর্ণেন্দু মাজি,আসানসোল কর্পোরেশনের চেয়ারম্যান – বোর্ড অফ এডমিনিস্ট্রেটরস জিতেন্দ্র তেওয়ারি ছাড়াও পুলিশের ডিসি সেন্ট্রাল সায়ক দাস, ডিসি ট্রাফিক মিস পুষ্পা, ডিসি হেড কোয়ার্টার অংশুমান সাহা, ডিসি ইস্ট অভিষেক গুপ্তা, এছাড়া এডিএম ডক্টর অভিজিৎ তুকারাম স্বগলে, এসডিএম দেবজিত গাঙ্গুলি, এইও এডিডিএ অভিজিৎ সাহা,
পিবিডিসিসিআইয়ের জগদীশ বাগদি, ভি কে ঢাল, রানীগঞ্জ চেম্বারের সভাপতি সন্দীপ ভালোটিয়া, ফাসবেকের সুভাষ আগরওয়াল, নরেশ আগরওয়াল, আরপি খইতান, প্রমুখ উপস্থিত ছিলেন।

IMPORTANT PHONE NUMBER OF POLICE OFFICERS
TRAFFIC RESTRICTIONS DURING PUJA
ASANSOL PUJA GUIDE
DURGAPUR PUJA GUIDE

Leave a Reply