ASANSOLASANSOL-BURNPURBengali NewsDURGAPURKULTI-BARAKARPANDESWAR-ANDALRANIGANJ-JAMURIA

সিপি দুর্গাপুরের পূজা প্যান্ডেল পরিদর্শন করলেন

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত, দুর্গাপুর : মাস্ক ছাড়া প্যান্ডেলের আশেপাশে কোনও মানুষ থাকবেন না। এ জন্য ৪ লাখ মাস্ক বিতরণ করা হবে। শনিবার দুর্গাপুর শিল্পাঞ্চলে অনুষ্ঠিত দুর্গাপূজা প্যান্ডেলগুলি আসনসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের পুলিশ কমিশনার সুকেশ কুমার জৈন পরিদর্শন করেন। কমিটিগুলি আয়োজিত পূজা প্যান্ডেলগুলিতে সরকারী গাইড লাইন এবং বিধি অনুসরণ করা হচ্ছে কি না সেগুলি খতিয়ে দেখেন। তাঁর সাথে ছিলেন ডিসি অভিষেক গুপ্তা এবং অন্যান্য আধিকারিকরা।

পুলিশ কমিশনার সুকেশ কুমার জৈন জানান, বিভিন্ন পূজা প্যান্ডেল পরিদর্শন করেন তিনি। এঁরা সবাই সরকারী নিয়ম মেনেই পুজোর আয়োজন করেছেন। চারদিক থেকে প্যান্ডেল উন্মুক্ত করার নির্দেশাবলী অনুসরণ করা হচ্ছে। তিনি বলেন, পূজা কমিটিগুলিকে মাস্ক এবং স্যানিটাইজার রাখার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

পুজোর সময় পুলিশ প্রশাসন বিতরণ করবে ৪ লক্ষ মাস্ক। তিনি বলেন যে কোনও দর্শনার্থী মাস্ক ছাড়া পুজোয় ঘোরাঘুরি করতে পারবেন না। পূজা ঘোরাঘুরির সময় মাস্ক পরা বাধ্যতামূলক। যারা মাস্ক না পরে পূজা দেখতে যাবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পুলিশ টিম প্রতিটি পূজা প্যান্ডেল পরিদর্শন করছে এবং সরকারী বিধি ঠিকভাবে পালন করা হচ্ছে কিনা সেটি পরীক্ষা করা হচ্ছে।

ভার্চুয়াল পরিক্রমা করাবে পুলিশ

পুলিশ কমিশনার জানিয়েছেন, ” নমন” যোজনার আওতায় প্রবীণ নাগরিকদের ভার্চুয়াল পূজা পরিক্রমা করানো হবে। আসানসোল-দুর্গাপুরে শিল্পাঞ্চলে বৃদ্ধাশ্রম, মহিলা হোম, চাইল্ড কেয়ার হোম যাই থাকুক না কেন আসানসোল-দুর্গাপুরের সমস্ত গুরুত্বপূর্ণ পূজা পুলিশ লাইভ বা রেকর্ডিংয়ের মাধ্যমে দর্শন করাবে। করোনার সংকটের কারণে এবার এই সমস্ত মানুষদের বাসে ভ্রমণ করানো হচ্ছে না।

Leave a Reply