ASANSOLASANSOL-BURNPURBengali Newsधर्म-अध्यात्म

বার্নপুরের বিভিন্ন আখড়া কমিটির পক্ষ থেকে পাগড়ি পরিয়ে সম্মানিত করা হল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : শিল্পাঞ্চলের বিজয়াদশমী উপলক্ষে আখড়া এই বছর করোনার সঙ্কটের কারণে স্থগিত করা হয়েছে। বার্নপুর অঞ্চলে মহাবীর আখড়া
বহু বছরের ঐতিহ্য ধরে রাখতে বার্নপুরের বিভিন্ন আখড়া কমিটির পক্ষ থেকে পাগড়ি পড়িয়ে সম্মানিত করে।

photo rahul Tiwari

বার্নপুর শান্তিনগরে শ্রী শ্রী সর্বজনীন দল মহাবীর আখড়ার পক্ষ থেকে পাগড়ি বিতরণ করা হয়। এই উপলক্ষে প্রধান অতিথি আসানসোল কর্পোরেশন প্রশাসক বোর্ডের সদস্য অশোক রুদ্র জানান, তিনি নিজেকে বাঁচানো উচিত এবং অন্যদেরও করোনা থেকে সুরক্ষিত রাখা উচিত। একই সাথে প্রাক্তন কাউন্সিলর বিনোদ যাদব বলেন যে, সরকারী গাইডলাইন বিবেচনায় রেখে এ বছর এই আখড়া বার করা হবে না, তবে বহু বছরের পরম্পরা অনুসরণ করে পাগড়ি বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়। পাগড়ী সম্মান শ্রদ্ধার লক্ষণ। এ উপলক্ষে প্রাক্তন বিধায়ক সোহরাব আলী, উৎপল সেন, বালেশ্বর যাদব সহ শত শত গণ্যমান্য ব্যক্তিকে পাগড়ি দিয়ে সম্মানিত করা হয়।

মহিলা ক্ষমতায়নের আহ্বান
photo sujit balmiki

অন্যদিকে, রাধনগর রোডে অবস্থিত মহাবীর পঞ্চায়েত আখড়া এবং পাঠাগারের পক্ষে পাগড়ি বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। স্থানীয় মেয়েরা নাচের মাধ্যমে মহিলার উপর করা অত্যাচার প্রদর্শন করে। সমাজ সেবক সুধা দেবীও দুর্গাপূজার প্রতি আহ্বান জানান এবং যে তারা নারীকে ঐক্যবদ্ধ হওয়ার এবং অন্যায় ও নৃশংসতার বিরুদ্ধে আওয়াজ তোলার জন্য।

অনুষ্ঠানে প্রধান অতিথিরা ছিলেন পিএফের আঞ্চলিক কমিশনার অজয় ​​কুমার সিং, সেল আইএসপির সিজিএম সৌমিত্র ঘোষ, পবন কুমার গুটগুটিয়া, কৈলাস আগরওয়াল, প্রাক্তন কাউন্সিলর মিলন মন্ডল, বাবন প্রসাদ, মানদেব যাদব, যোগিন্দর প্রসাদ, কেশব তিওয়ারি, শ্যাম বাহাদুর সিং, শম্ভু প্রসাদ, বাবু ধীবর, রাজা রাম, পঙ্কজ ঠাকুর সহ শত শত লোককে পাগড়ি বিতরণ করা হয়েছিল।

অন্যদিকে পূর্বাঞ্চল রাজস্থান সংঘ পবন পুত্র আখড়া নরসিংহ বাঁধের পক্ষ থেকে মহাবীর আখড়া উপলক্ষে পাগড়ি বিতরণ করা হয়। এ উপলক্ষে চঞ্চল সিং, উমাশঙ্কর সিং, নিশিকান্ত সিং, ডিপি শুক্লা, বিনয় প্রসাদ সহ বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তির মধ্যে পাগড়ি বিতরণ করা হয়েছিল।

Photo ujjal dasgupta

Leave a Reply