ASANSOLASANSOL-BURNPURBengali News

শিল্পাঞ্চল জুড়ে সাড়ম্বরের সঙ্গে পালিত হলো দূর্গাপুজো

এসবি গরাই রোডে ডিজে বাজানোকে কেন্দ্র করে দশমীর দিন সামান্য গন্তগোল

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২৭ অক্টোবরঃ আসানসোল শিল্পাঞ্চল জুড়ে সাড়ম্বরের সঙ্গে পালিত হলো বাঙালির শ্রেষ্ঠ উৎসব দূর্গাপুজো। আসানসোল পুরনিগম, আসানসোল দূর্গাপুর পুলিশ ও পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের তরফে এই করোনা আবহের মধ্যে স্বাস্থ্য বিধি যাতে পালন করা হয়, তারজন্য কড়া নজরদারি করা হয়েছিলো।

বলতে গেলে ছোট বড় সব পুজো মন্ডপেই দর্শনার্থীদের জন্য কড়া বিধিনিষেধ ছিলো। সপ্তমীর সকালে নবপত্রিকা স্নান দিয়ে, তা শুরু হয়। হাইকোর্টের রায় থাকায় মন্ডপের মধ্যে বাইরের কারোর প্রবেশাধিকার তেমনভাবে ছিলো না। যা কিছু পুজোর এই চারদিনে হয়েছে, তা ছিলো একবারেই নিয়ম রক্ষার। দশমীর সকাল থেকে মন্ডপ মন্ডপে উমাকে বিদায় জানানোর তোড়জোড় শুরু হয়ে যায়।

বেশকিছু জায়গায় সিঁদুর খেলা হয়। তবে তা হয়েছে নিয়ম মেনে, একবারে নিজেদের মধ্যে। দশমীর বেলার দিক থেকেই দামোদর নদী সহ শিল্পাঞ্চলের পুকুরে পুকুরে প্রতিমা বিসর্জন শুরু হয়ে যায়। দশমীর গভীর রাত পর্যন্ত তা চলে।

মঙ্গলবার একাদশীর সকালের পরে সন্ধ্যায় প্রতিমা বিসর্জন করা হয়। তবে সব ক্ষেত্রেই পুলিশের কড়া নজরদারি ছিলো। কয়েকটি পুজো উদ্যোক্তা বিসর্জনের শোভাযাত্রাও বার করে। তবে তাতে তেমন ভিড় চোখে পড়েনি।
আসানসোলে এসবি গরাই রোডে ডিজে বাজানোকে কেন্দ্র করে দশমীর দিন সামান্য গন্তগোল হয়। তবে আসানসোল দক্ষিন থানার পুলিশ দ্রুত পদক্ষেপ নেওয়ায় তা বড় ধরনের কিছু হয়নি।

Leave a Reply