ASANSOLASANSOL-BURNPURKULTI-BARAKARRANIGANJ-JAMURIA

কর্পোরেশনের অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ড সম্প্রসারিত হবে

প্রাক্তন কাউন্সিলররা দায়িত্ব পেতে পারেন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোল কর্পোরেশনের অ্যাডমিনিস্ট্রেটিভ বোর্ডে সদস্য সংখ্যা বাড়তে পারে। আধিকারিক সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী প্রশাসক বোর্ডের সদস্য সংখ্যা ৯ থেকে বাড়িয়ে ১২ করা হতে পারে।

বিভিন্ন নেতারা এর জন্য প্রস্তাবও পাঠিয়েছেন। তৃণমূলের সমস্ত নেতৃত্বের কাছ থেকেও পরামর্শ নেওয়া হয়েছে। এতে একটি বার্নপুর, একটি কুলটি এবং একটি জামুরিয়া জোন থেকে সদস্য থাকার কথা রয়েছে।

উল্লেযোগ্য় যে, আসানসোল পৌরসভার বোর্ডের মেয়াদ শেষ হওয়ার পরে ১৫ ই অক্টোবর, রাজ্য সরকার একটি ৯ সদস্যের প্রশাসনিক বোর্ড গঠন করেছিল। এর চেয়ারপার্সন জিতেন্দ্র তিওয়ারি হয়েছিলেন। ৮ জন সদস্য হলেন অমরনাথ চ্যাটার্জী, অভিজিৎ ঘটক, অশোক রুদ্র, অঞ্জনা শর্মা, দিব্যেন্দু ভগত, মীর হাসিম, পূর্ণশশী রায় এবং শ্যাম সোরেণ।

উপমেয়র তাবাসসুম আরা ও মেয়র ইন কাউন্সিল সদস্য লক্ষণ ঠাকুর বোর্ডে জায়গা পাননি। এর পরে অনেক নেতাই কলকাতা পর্যন্ত তদবির করেছিলেন।

সূত্র বলছে যে বোর্ডে সদস্য সংখ্যা ৯ থেকে ১২ করা যেতে পারে। বার্নপুর জোনের প্রাক্তন কাউন্সিলর, জামুরিয়া জোন থেকে প্রাক্তন কাউন্সিলর এবং কুলটির প্রাক্তন কাউন্সিলর বা অন্যদের রাজ্য সরকারের মনোনীত সদস্যে হিসেবে দায়িত্ব দেওয়া যেতে পারে।

Leave a Reply