BARABANI-SALANPUR-CHITTARANJANBengali NewsNewsWest Bengal

সরকারি মূল্য অনুসারে ২৫ টাকা দরে দেওয়া হল আলু

রূপনারায়নপুর বাজারে সুফল বাংলা স্টলে

বেঙ্গল মিরর, মনোজ শর্মা,সালানপুর:- রাজ্য সরকারের উদ্যোগে সুফল বাংলা স্টলের মাধ্যমে ২৫ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু করা হলাে রূপনারায়নপুরে।
বাজারে যেভাবে আলুর দাম প্রতি কেজি আলুর দাম ৪০ টাকার বেশি,সেখানে রাজ্য সরকারের উদ্যোগে এবার রূপনারায়নপুরে শুরু হল ২৫ টাকা কেজি ধরে উন্নত মানের জ্যোতি আলু।
প্রতি ব্যাক্তিকে তিন কেজি করে এই আলু দেওয়া হবে।রূপনারায়নপুরে এই ২৫ টাকা কেজি দরে আলু নিতে ভীড়
জমায় স্থানীয় বহু মানুষজন। রূপনারায়নপুর অঞ্চলের বিজয় সুইটসের পাশে সরকারি উদ্যোগে সুফল বাংলা স্টলে প্রথম দিনে প্রায় আড়াইশাে জন মানুষ আলু সংগ্ৰহ করেন।


যানাযায় যে সরকারি উদ্যোগে কম দামে আলু বিক্রি চলতি মাসের ১০ তারিখ পর্যন্ত চলবে । এই সম্পর্কে জেলা পরিষদ কর্মাধ্যক্ষতথা সালানপুর ব্লক তৃণমূলের সভাপতি মহম্মদ আরমান জানান বিভিন্ন রাজ্য জুড়ে যেভাবে জিনিস পত্রের দাম আকাশ ছোঁয়া,শাক সবজি সহ আলু,পেঁয়াজের দাম বৃদ্ধি পাচ্ছে সাধারণ মানুষ প্রচুর সমস্যায় ভুগছে।

আলু এমন একটি জরুরি সবজি যা প্রতিদিন মানুষের আহারের সঙ্গী তাই মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সাধারণ মানুষের কথা চিন্তা করে সরকারি প্রচেষ্টায় বাংলার বিভিন্ন স্থানে সুফল বাংলার দোকান দেওয়া হচ্ছে যেখানে কম মূল্যে অর্থাৎ ২৫ টাকা মূল্যে আলু পাবেন।
সেইমত রূপনারায়নপুরে একটি স্টল বসানো হয়েছে,তাছাড়া সামডি বাজার এলাকায় আরে কটি কেন্দ্র থেকেও আলু বিক্রির ব্যবস্থা নেওয়া হচ্ছে সালানপুর ব্লকের মানুষজন যাতে সহজেই কম দামে আলু সংগ্রহ করতে পারেন সে জন্য এই ব্যবস্থা এখন চলতে থাকবে বলে তারা জানান।


এদিন সালানপুর ব্লক তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক ভোলা সিং ও তৃণমূল নেতা আশুতোষ তেওয়ারী নিজে উপস্থিত থেকে এই আলু সাধারণ মানুষের হাতে তুলে দেন ।

Leave a Reply