DURGAPURPANDESWAR-ANDALPolitics

দুর্গাপুর থানা ঘেরাও করল বিজেপি

বেঙ্গল মিরর, সন্তোষ পুইতন্ডী, দুর্গাপুর ঃমঙ্গলবার দুর্গাপুর থানা ঘেরাও করল বিজেপি নেতৃত্ব। শুক্রবার সন্ধ্যে থেকে নিখোঁজ থাকার পর শনিবার সকালে লাউদোহা থানার প্রতাপপুর গ্রাম পঞ্চায়েতের অফিসের পেছন থেকে এক যুবকের মৃতদেহ পুলিশ উদ্ধার করে। স্বরূপ শো নামে বছর ২৯এর এই যুবক দলের কর্মী এই দাবী করে দুর্গাপুর মহকুমা হাসপাতালে স্বরূপের মৃতদেহ ময়না তদন্তের জন্য এলে প্রবল বিক্ষোভ শুরু করে দেয় বিজেপি কর্মী সমর্থকরা, তাদের অভিযোগ ছিল, স্বরূপ বিজেপি করতেন, বারবার তাকে তৃণমূল করার জন্য চাপ দিচ্ছিল শাসক দলের কর্মীরা আর এই প্রস্তাবে রাজি না হওয়াতে তাকে খুন করা হল।

পশ্চিম বর্ধমান জেলা বিজেপি সভাপতি লক্ষণ ঘোড়ুইয়ের অভিযোগ, বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততো বাড়ছে সন্ত্রাস, আর যার বলি হচ্ছে বিজেপি কর্মীরা, সন্দীপ ঘোষের পর স্বরূপ শো তার উদাহরণ, অবিলম্বে সিবিআই তদন্তের দাবী জানিয়ে জেলা বিজেপি সভাপতি লক্ষণ ঘোড়ুই বলেন, যদি দুষ্কৃতীরা ধরা পরে ভালো কথা, আর যদি না হয় তাহলে লাগাতার আন্দোলনে নামা হবে, মঙ্গলবার সকালে দুর্গাপুর থানা ঘেরাও কর্মসূচীর মাধ্যমে সেই কর্মসূচী শুরু হবে।

মঙ্গলবার দফায় দফায় দুর্গাপুর মহকুমা হাসপাতালের ভেতর বিজেপি কর্মী সমর্থকদের বিক্ষোভ কর্মসূচীকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পরে, খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ,শান্ত করার চেষ্টা করে পরিস্থিতির। মিথ্যে কথা বলছে বিজেপি, অহেতুক রাজনীতি করে বাজার গরম করে লাভ নেই কারণ মানুষ বুঝে গেছে এই দল কেমন,

অহেতুক পারিবারিক একটা বিষয়কে রাজনীতির রণাঙ্গণে এনে বিজেপি ভোট সর্বস্ব রাজনীতি করছে ঃ সুজিত মুখার্জী

পাল্টা প্রতিক্রিয়া ছিল তৃণমূল নেতা সুজিত মুখার্জীর, অহেতুক পারিবারিক একটা বিষয়কে রাজনীতির রণাঙ্গণে এনে বিজেপি ভোট সর্বস্ব রাজনীতি করছে বলে সুজিত বাবুর অভিযোগ। বিজেপি কর্মীদের আন্দোলনে এখনও উত্তেজনা রয়েছে দুর্গাপুর মহকুমা হাসপাতালে, অপ্রীতিকর ঘটনা এড়াতে রয়েছে পুলিশ মোতায়ন। এরই মধ্যে স্বরূপের মৃতদেহের ময়না তদন্ত আসানসোল জেলা হাসপাতালে হবে বলে দুর্গাপুর মহকুমা হাসপাতাল থেকে বলা হলে পরিস্থিতি আরো উত্তপ্ত হয়ে ওঠে, কেন নয় দুর্গাপুরে এই প্রশ্ন তুলে মৃতদেহ আটকে রেখেও বিক্ষোভে সামিল হয় বিজেপি কর্মী সমর্থকরা, যার নেতৃত্বে ছিলেন পশ্চিম বর্ধমান জেলা বিজেপি সভাপতি লক্ষণ ঘোড়ুই।

Leave a Reply