ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJANKULTI-BARAKARLatestNewsPANDESWAR-ANDALPoliticsWest Bengal

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব : আসানসোল উত্তরে সংখ্যালঘু প্রার্থী করার দাবি

যারা দাবি করছেন তারা বিজেপির এজেন্ট : কাদরী

বেঙ্গল মিরর, আসানসোল সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোলে আবার তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে এলো একদিকে কিছু সংখ্যালঘু নেতারা দাবি করেন যে আসানসোল উত্তর থেকে সংখ্যালঘু সম্প্রদায় থেকে এবার প্রার্থী করা হোক অন্যদিকে এদেরকে বিজিপির এজেন্ট বললেন তৃণমূলের নেতা শাগীর আলাম কাদরী। এই নিয়ে শুরু হয়েছে নতুন জল্পনা।

আসানসোল উত্তরে সংখ্যালঘু প্রার্থীদের দাবি তৃণমূল কংগ্রেসের কিছু সংখ্যালঘু নেতা দাবি করেছেন এবং তখন থেকেই তৃণমূলের জেলা নেতা রবি উল ইসলামের নেতৃত্বে টিএমসির অন্দরে বিক্ষোভ শুরু হয়েছে। ওই তৃণমূল নেতারা দাবি করেছেন
আসানসোল উত্তর থেকে এবার বিধানসভা নির্বাচনে সংখ্যালঘুকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী করা উচিত। যাতে সংখ্যালঘুদের বিষয়টি সঠিক জায়গায় নিয়ে যাওয়া যায়, তিনি বলেন যে বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের কারণে সংখ্যালঘুরা তাদের অধিকার পাচ্ছে, তারা সুরক্ষা পাচ্ছে। তবে আসানসোলে, সংখ্যালঘুরা যথেষ্ট পিছিয়ে রয়েছে, যাদের কথা সঠিক জায়গায় পৌঁছচ্ছে না।

যন্ত্রণার কথা কাকে বলব, কেউ শুনবার নেই : গোলাম সরোয়ার

গোলাম সরোয়ার বলেন যে তৃণমূল কংগ্রেসের শাসনকালে সংখ্যালঘুদের জন্য প্রচুর কাজ করা হয়েছে, তবে আসানসোলে এখনও সংখ্যালঘুদের সমস্যা রয়েছে, এখানকার বাচ্চাদের উচ্চ শিক্ষার জন্য ঝাড়খণ্ড যেতে হচ্ছে, যখন ঝাড়খণ্ড সুযোগ-সুবিধা দিচ্ছে, কেন বাংলা নয়? রেলপারের দুটি স্কুলে ১০ বছর ধরে প্রশাসক নিযুক্ত করা হয়নি, কেউ তা দেখছেন না। বেদনা শোনার মতো কেউ নেই, কাকে শোনাব দুঃখের কথা।
ওই একই সময়ে তৃণমূল নেতা ওয়াসিম উল হক, জাভেদ ইকবাল, সাইফুদ্দিন আনসারী, নাসিম আনসারী, প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে টিএমসি নেতা অমরনাথ চ্যাটার্জী বলেন যে আপনারা জাতপাতের রাজনীতি করে বিজেপিকে সাহায্য করবেন না। দেখেছেন তেজশ্বী যাদব কীভাবে লড়াই করেছিলেন তবে ভোট কেটে যাওয়ার কারণে তিনি সফল হতে পারেননি। সুতরাং জাতপাত নিয়ে রাজনীতি করা উচিত নয়।

তারা বিজেপির এজেন্ট, বিজেপি ও এমআইএমের দলের সাথে হাত মিলিয়ে তৃণমূলকে দুর্বল করার চেষ্টা করা হচ্ছে

পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল যুব কংগ্রেস সেক্রেটারি শাগির আলম কাদরি বলেন যে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের জন্য যে নেতারা সংখ্যালঘু নেতাকে প্রার্থী করার কথা বলছেন তারা আসলে বিজেপির এজেন্ট এবং এমআইএমের মতো বিজেপিকে শক্তিশালী করতে এমআইএমের দলের সাথে হাত মিলিয়ে তৃণমূলকে দুর্বল করার চেষ্টা করা হচ্ছে।


উত্তর বিধানসভা কেন্দ্রে, রাজ্যের মন্ত্রী এবং বিধায়ক মলয় ঘটক এমন কাজ করেছেন যা ৩৪ বছরেও হয়নি। তিনি বলেন যে এখনও পর্যন্ত ওই নেতারা উর্দু কলেজের কথা বলছিলেন, এখন যখন মানুষ তাদের এজেন্ডা প্রত্যাখ্যান করেছে, তখন তারা একটি নতুন ইস্যু নিয়ে তাদের বাজার তৈরী করছেন। আসলে, এই ব্যক্তিদের নিজেদের অস্তিত্ব নেই, এদিক – ওদিক থেকে ঘুরে বেড়াচ্ছেন। রেলপারের মানুষ সবকিছু দেখছেন এবং বুঝতে পারছেন। এই জাতীয় নেতাদের কাছে জনগণ সঠিক সময়ে এই সমস্ত নেতাদের জবাব দেবেন।

Leave a Reply