ASANSOLBengali NewsLatestRANIGANJ-JAMURIA

ছট পুজোর স্নান করতে গিয়ে দামোদরে তলিয়ে যাওয়া তিন পড়ুয়ার মধ্যে দুজনের দেহ উদ্ধার

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল,১৮ নভেম্বরঃ দামোদর নদে স্নান করতে গিয়ে তলিয়ে যাওয়া তিন ছাত্রের মধ্যে দুজনের দেহ উদ্ধার হল বুধবার। দামোদর নদীতে নেমে উদ্ধারকার্য চালায় পশ্চিম বর্ধমান জেলার ডিজাস্টার ম্যানেজমেন্ট বা বিপর্যয় মোকাবিলা দপ্তরের উদ্ধারকারী দল। অভিষেক মিশ্র ও রোশন সিংয়ের দেহ উদ্ধার হয় এদিন। তলিয়ে যাওয়া আর এক পড়ুয়া অভিষেক মেহেতার দেহের বুধবার সন্ধ্যা পর্যন্ত খোঁজ মেলেনি। তার সন্ধানে নদীতে তল্লাশি চলছে বলে শেষ খবরে জানা গেছে ।


প্রসঙ্গতঃ, মঙ্গলবার গৃহ শিক্ষকের কাছে পড়ার পরে দামোদর নদীতে স্নান করতে গিয়ে গিয়ে রানিগঞ্জ থানার নারায়ণকুড়ি মথুরাচণ্ডী ঘাটে তলিয়ে যায় একাদশ শ্রেণির তিন পড়ুয়া রানিগঞ্জ থানার ভগৎ সিং পাড়ার রোশন সিং (১৬), কেজি লেনের অভিষেক মিশ্র (১৫) ও ডালপট্টির অভিষেক মাহাতো (১৭) তলিয়ে যায়।

রানিগঞ্জের জ্ঞান ভারতী স্কুলে পড়তো তারা। দুর্ঘটনার পরে মঙ্গলবার সন্ধে পর্যন্ত তল্লাশি চালিয়েও বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা উদ্ধার করতে পারেনি তলিয়ে যাওয়া তিন পড়ুয়াকে। অন্ধকার হয়ে যাওয়ায় মঙ্গলবার সন্ধ্যার পরে দামোদর নদীতে তল্লাশি অভিযান বন্ধ করে দেওয়া হয়। বুধবার সকাল থেকে আবার বিপর্যয় মোকাবিলা দফতরের উদ্ধারকারী দল দামোদর নদীর জলে নেমে খোঁজ শুরু করেন।

এরপরে পর পরে একে একে বিকেল পর্যন্ত দুজনের দেহ উদ্ধার হয়। রানিগঞ্জ থানার পুলিশ ছাড়াও ঘটনাস্থলে ছিলেন এলাকার বাসিন্দা ও তিন পড়ুয়ার পরিবারের সদস্য এবং আত্মীয় পরিজনরা। আসানসোল পুরনিগমের পুরপ্রশাসক বোর্ডের সদস্য পূর্ণশশী রায় এদিন ঘটনাস্থলে আসেন। এছাড়াও ছিলেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের আরো এক সদস্য দিব্যেন্দু ভগৎ। পূর্ণশশী রায় পড়ুয়াদের দেহ উদ্ধারের ক্ষেত্রে প্রশাসনিক তৎপরতা ও বিপর্যয় মোকাবিলা বাহিনীর প্রচেষ্টার প্রশংসা করেন। এই ঘটনায় গোটা এলাকায় ছট পুজোর আগে শোকের ছায়া নেমে আসে।

Leave a Reply