ASANSOLASANSOL-BURNPURLatest

ধর্মঘটে শিল্পাঞ্চলের জনজীবন মোটের ওপর স্বাভাবিক

রাস্তায় নামে সিপিএম সহ তাদের শাখা সংগঠন, ধর্মঘট বিফল করতে আইএনটিটিইউসির শহরে মিছিল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : পশ্চিম বর্ধমানের
আসানসোলে বিভিন্ন কেন্দ্রীয় শ্রমিক সংগঠনের ডাকে ৭ দফা দাবিত দেশব্যাপী সাধারণ ধর্মঘট সফল করতে বৃহস্পতিবার সকাল থেকে রাস্তায় নামে। সিপিএম সহ তাদের শাখা সংগঠন ডিওয়াইএফআই ও বাম শ্রমিক সংগঠনগুলো মিছিল করে । পাল্টা ধর্মঘট বিফল করতে রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি কর্মী ও সমর্থকরা আসানসোল শহরে মিছিল করে।


এদিনের ধর্মঘটে আসানসোল শহর তথা শিল্পাঞ্চলের জনজীবন মোটের ওপর স্বাভাবিক ছিলো। মিনিবাস, বড় বাস চললেও বিভিন্ন রুটে সংখ্যা ছিলো কম। পরিবহন ব্যবস্থা স্বাভাবিক না থাকায় রাস্তায় বেরিয়ে সাধারণ মানুষ সমস্যায় ছিলেন। রাস্তায় অটো , টোটো স্বাভাবিক ছন্দে ছিল। সকালের দিকে বন্ধ সমর্থক রাস্তায় নামলে পুলিশের সাথে তর্ক বিতর্কের সৃষ্টি হয় । তবে বন্ধের বিরোধী শাসক দলে তৃণমূলের শ্রমিক সংগঠনের নেতা রাজু আলুয়ালিয়া রাস্তায় নামেন।

আসানসোলের এলআইসির কাছে ইউনিয়ন ব্যাংকের বন্ধ দরজা খোলার চেষ্টা করেন এবং উল্টোদিকে সিএমপিডিআই অফিসেও তারা জনজীবন স্বাভাবিক আছে কিনা ঘুরে দেখেন।
সিপিএমের পক্ষ থেকে আসানসোল শহরে মিছিল করা হয়। ছিলেন পার্থ মুখোপাধ্যায়। ডিওয়াইএফআইয়ের তরফে আসানসোলে বাইক মিছিল করা হয়। বিভিন্ন রাস্তায় গন্ডগোল সামলাতে পুলিশের পাশাপাশি রেফ ও কমব্যাট ফোর্স নামানো হয়। এদিনের ধর্মঘটের সকালের শিফটে ইসিএলের কোলিয়ারিতে কয়লা উৎপাদন স্বাভাবিক রয়েছে বলে জানা যায়।

Leave a Reply