ASANSOLKULTI-BARAKARPoliticsRANIGANJ-JAMURIA

জিতেন্দ্র তিওয়ারির বিস্ফোরক অভিযোগ, রাজনৈতিক চাঞ্চল্য

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত :
জিতেন্দ্র তিওয়ারির বিস্ফোরক অভিযোগ: রাজ্য সরকার আসানসোলকে বঞ্চনা করেছে। এ জন্য নগর উন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম ও তার বিভাগকে সরাসরি কাঠগড়ায় তোলা হয়েছে। আসানসোল কর্পোরেশনের প্রশাসক চেয়ারপারসন তথা পাণ্ডবেশ্বর বিধায়ক জিতেন্দ্র তিওয়ারি চাঞ্চল্যকরভাবে তার নিজের সরকার দ্বারা আসানসোলকে বঞ্চিত করার অভিযোগ করেছেন। চিঠিটি ১৩ ডিসেম্বর লেখা হয়েছিল। সোমবার তিনি টিডিবি ও রানীগঞ্জ বালিকা কলেজের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন। এই দ্রুত পরিবর্তনের কারণে রাজনৈতিক ঘটনাক্রম তীব্র হয়েছে, যা একটি বড় ঘটনার ইঙ্গিত দিচ্ছে।

amc head office

তিনি পৌরমন্ত্রী ফিরহাদ হাকিমকে একটি চিঠি লিখেছেন যে আসানসোলকে স্মার্ট সিটিতে অন্তর্ভুক্ত করা হয়নি। যেখানে এটি কেন্দ্রীয় সরকার দ্বারা অনুমোদিত হয়েছিল। এর আওতায় আসানসোলকে আরও ২ হাজার কোটি টাকারও বেশি অর্থ পাবে। তবে আসানসোলকে পৌর উন্নয়ন বিভাগ বঞ্চনা করেছে। একইভাবে সলিড ওয়েস্ট ম্যানেজমেন্টের অধীনে কর্পোরেশনের ১৫০০ কোটি টাকা পাওয়ার কথা ছিল। আসানসোলও এর থেকে বঞ্চিত ছিলেন।

এ ছাড়া রানীগঞ্জের প্রিন্স দ্বারকানাথ ঠাকুর টাউন হল নির্মাণ, জামুরিয়া টাউন হলকে সুন্দরীকরণ, আসানসোল, জামুরিয়া, রানীগঞ্জ ও কুলটি রাস্তা মেরামত করার পরিকল্পনা পাঠানো হয়েছিল। আসানসোলের উন্নয়নের জন্য, কেন্দ্রীয় বা রাজ্য সরকার যে পরিমাণ অর্থ মঞ্জুর করেছে তা বরাদ্দের জন্য অনুরোধ করা হচ্ছে।

Leave a Reply