ASANSOLBengali NewsPolitics

প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রী কে কটাক্ষ চন্দ্রিমা ভট্টাচার্যর

রাজ্যের মহিলারা মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে আছেন

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ২০ ডিসেম্বরঃ রাজ্যের মহিলারা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে আছেন। তারাই আবার মমতা বন্দোপাধ্যায়কে মুখ্যমন্ত্রী করবেন। রবিবার আসানসোলের কল্যানপুরের শুভম হলে আসানসোল জেলা তৃনমুল মহিলা কংগ্রেসের সাংগঠনিক সভায় এমনই মন্তব্য করলেন রাজ্যের মন্ত্রী তথা তৃনমুল মহিলা কংগ্রেসের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। এদিনের সভা থেকে তিনি দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে নাম করেই কটাক্ষ করেন।


এদিনের এই সাংগঠনিক সভায় যোগ দিয়ে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ধুতি পড়লে বাঙালি হওয়া যায় না। বাংলার একটা সংস্কৃতি আছে। যেমন বড় চুল ও দাড়ি রাখলে ঋষি অরবিন্দ হওয়া যায়না। দেশের প্রধানমন্ত্রীর চুল ও দাড়ি বেড়েই চলেছে। এদিকে সংসদ চলছে। আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ধ্যান করতে গুহায় চলে গেলেন৷ সব সময় নাটকই করছেন। কতদিন আর নাটকবাজি করবেন। আর একজন তো বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর কোথায় জন্মেছেন সেটাই জানেননা। বলছে শান্তিনিকেতনে জন্মেছেন। বাংলার মানুষের কাছে ভোট চাইতে এসেছেন। অথচ এইসব কিছু জানেন না। দেশের স্বরাষ্ট্র মন্ত্রী বাংলায় এলেন। আর আদিবাসীর বাড়িতে খাবার খেলেন। চলে গেলেন। অন্যদিকে কৃষকরা মরছেন।

মুখ্যমন্ত্রী রাজ্যের মহিলাদের কথা সবসময় ভাবেন

তিনি আরো বলেন, মুখ্যমন্ত্রী রাজ্যের মহিলাদের কথা সবসময় ভাবেন। তাই তিনি ৫০ শতাংশ সংরক্ষণ করেছেন। সব জায়গায় ৩৩ শতাংশ। মমতা বন্দোপাধ্যায় জাতি ও ধর্ম নির্বিশেষে সবার জন্য ভাবেন। তাই ওরা জ্বলছে। নানা রকমের ভাষা ব্যবহার করছে। আসানসোল পুরনিগমের প্রতিটি ওয়ার্ডে ও বিভিন্ন ব্লক গুলিতে মহিলাদের সংগঠন মজবুত রয়েছে ।আগামী দিনে আরো মজবুত করা হবে। আসানসোলের ইতিহাস পাল্টাবে। দুবার জিতে বেশি বকবক করছে। এবার আর হবেনা।

দল তাকে নিয়ে ঠিক সময়ে বার্তা দেবে


পরে সাংবাদিকরা তার কাছে জানতে চান, বর্তমানে জিতেন্দ্র তেওয়ারির দলে কি অবস্থা / এখানকার নেতা ও কর্মীরা তাকে নিয়ে দ্বিধাবিভক্ত। দল কি বার্তা দেবে। উত্তরে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, কারোর কিছু ভাবার নেই। দল তাকে নিয়ে ঠিক সময়ে বার্তা দেবে। শুভেন্দু অধিকারীর দল বদল প্রসঙ্গে তিনি বলেন, এটা তার ব্যক্তিগত ব্যাপার। কোন দলে সে থাকবে বা কোন দলে যোগ দেবে। দল ছাড়ার পরে শুভেন্দুর বক্তব্য সম্পর্কে তিনি বলেন, সাংসদ কল্যান বন্দোপাধ্যায় যা বলার বলেছেন। ওটাই আমাদের কথা। এদিনের সাংগঠনিক সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক, জেলা সভানেত্রী আলপনা বন্দোপাধ্যায়, রাজ্য নেতা ভি শিবদাসন ওরফে দাসু, জেলা সভাধিপতি সুভদ্রা বাউরি আসানসোল পুরনিগমের বিদায়ী ডেপুটি মেয়র তবস্সুম আরা ।

Leave a Reply