ASANSOLASANSOL-BURNPURBARABANI-SALANPUR-CHITTARANJANBengali NewsKULTI-BARAKARPANDESWAR-ANDALRANIGANJ-JAMURIA

আসানসোলে মলয় ঘটকের নেতৃত্বে মহামিছিল, বঙ্গধ্বনি যাত্রায় নামল মানুষের ঢল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : আসানসোলে রাজ্য শ্রম ও আইনমন্ত্রী মলয় ঘটকের নেতৃত্বে বঙ্গধ্বনি যাত্রাকে সামনে রেখে আসানসোলে মহামিছিলের আয়োজন করা হয়। এই বঙ্গধ্বনি যাত্রায় জনতার ঢল নামে। এদিকে, রাজ্য কোর কমিটির সদস্য অশোক রুদ্র, তৃণমূল নেতা তপস বন্দ্যোপাধ্যায়, নরেন্দ্রনাথ চক্রবর্তী, হরেরাম সিং, যুব টিএমসি জেলা সভাপতি রূপেশ যাদব, জেলা সাধারণ সম্পাদক অভিজিৎ ঘটক, প্রাক্তন ডেপুটি মেয়র তাবাসসুম আরা, দিব্যেন্দু ভগত, মীর হাসিম, গুরুদাস চ্যাটার্জী, অনিমেষ দাশ, প্রমোদ সিং , চুঙ্কি সিং, পিন্টু গুপ্ত, রাজা গুপ্ত, ফানসাবী আলিয়া, তারানুম আফসানা, রাজিয়া খালিদ খান, শগির আলম কাদরী, মহম্মদ রকি, পাপ্পু সিংহ সহ কয়েক হাজার কর্মী ছিলেন।

মন্ত্রী মলয় ঘটক বলেন যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে দশ বছরে, অর্থাৎ ২০১১ থেকে ২০২০ সাল পর্যন্ত বাংলায় যে উন্নয়নমূলক কাজ হয়েছে তা অন্য কোনও রাজ্যে হয়নি। ” স্বাস্থ্য থেকে শুরু করে শিক্ষা পর্যন্ত সব ক্ষেত্রেই এই বিকাশ হয়েছে। কন্যাশ্রী প্রকল্প বিশ্বব্যাপী দৃষ্টি আকর্ষণ করেছে। উৎকর্ষ বাংলা, সবুজসাথী, পথ দিশা, ই-সমাধনের মতো প্রকল্পগুলির মাধ্যমে সকলেই উপকৃত হচ্ছে।

দুয়ারে সরকার ব্যাপক জনগণের সমর্থন পেয়েছে

বাংলার জনমানসে স্বাস্থ্য” সাথী” প্রকল্প অভূতপূর্বভাবে সাড়া ফেলেছে। তিনি বলেন যে গত দশ বছরে বাংলার মানুষের মাথাপিছু আয় দ্বিগুণেরও বেশি হয়েছে। গত দশ বছরে বাংলার জিডিপি ৪. ৫১ লক্ষ কোটি টাকা থেকে ৬.৯০ লক্ষ কোটি টাকা। গত এক দশকে বাংলার বাজেট বেড়েছে ৩ গুণ। আমরা ধর্ম নিয়ে রাজনীতি করি না ”। আমরা জনগণের জন্য রাজনীতি করি। গত দশ বছরে, আমাদের বাংলায় এমন প্রকল্প রয়েছে যা অন্যান্য রাজ্যগুলি কল্পনাও করতে পারে না। স্বাস্থ্য সাথী সুবিধা নিতে আজ বিরোধী দলের লোকজনও কাতারে কাতারে লাইন দিয়ে দাঁড়িয়ে আছেন।

তিনি বলেন যে এখন দুয়ারে-দুয়ারে সরকার প্রচারের পরে রাজ্য সরকার ‘পাড়ায় পাড়ায় সমাধান ‘ শুরু করতে যাচ্ছে। প্রকল্পটি ২ য় জানুয়ারী থেকে ১৫ ই ফেব্রুয়ারি চলবে। এই কর্মসূচির জন্য একটি পৃথক টাস্কফোর্সও গঠন করা হবে। রাজ্য সরকার দাবি করেছে যে ” দুয়ারে দুয়ারে সরকার” কর্মসূচিতে রাজ্য সরকার প্রচুর জনসমর্থন পেয়েছে। সে কারণেই রাজ্য সরকার নতুন ‘পাড়ায় পাড়ায় সমাধান’ কর্মসূচি ঘোষণা করেছে। তিনি বলেন, আসন্ন বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতকে আরও শক্তিশালী করতে হবে যাতে মমতা বন্দ্যোপাধ্যায়কে আবার মুখ্যমন্ত্রী হন ।

Leave a Reply