Bengali NewsRANIGANJ-JAMURIA

তৃনমুলের গোষ্ঠীদ্বন্দে জের প্রধান, উপপ্রধান না আসায় দায়িত্ব নিলেন সমিতির সভাপতি

বেঙ্গল মিরর, দীপ রঞ্জন ব্যানার্জি, রানিগঞ্জ: তৃনমুলের গোষ্ঠীদ্বন্দে জের প্রধান, উপপ্রধান না আসায় দায়িত্ব নিলেন রানীগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি।আজ বুধবার হাজির হন রানীগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি বিনোদ নুনিয়া। তার দাবি দুদিন ধরে এগারা পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধান দুজনেই অফিসে আসছে না যার ফলে এই এলাকার মানুষের অসুবিধা হচ্ছে। কিছু কিছু কাজ আছে , যেমন স্বাস্থ্য সাথী কার্ড, কিছুদিন পর আদিবাসীদের বড় উৎসব রয়েছে তাদের কি কি দরকার এবং রেশনের কার্ড ,নিয়ে মানুষ দুদিন ধরে ফিরে যাচ্ছে যার ফলে পশ্চিম বর্ধমানের ডিএম ও রানীগঞ্জ সমষ্টি উন্নয়ন আধিকারিক এর নির্দেশে এই এগাড়া পঞ্চায়েত অফিসে যতদিন না ওনারা অফিস জয়েন্ট করছেন। ততদিন আমি নিজে প্রত্যেকদিন দু’ঘণ্টা করে আমি আসবো ।মানুষের পরিষেবা থেকে বঞ্চিত না হয় , কাজ যাতে সুস্থ ও স্বাভাবিক হয় তার জন্য।

তৃণমূলের দুই দলের সদস্য বিবাদে জড়িয়ে ছিল সোমবার

কিছু দিন আগে রানীগঞ্জের এগারা পঞ্চায়েতে এক্সিকিউটিভ অফিসার কে কাজে যোগ দেওয়ার বাধার কারণ ঘিরে, তৃণমূলের দুই দলের সদস্য বিবাদে জড়িয়ে ছিল সোমবার। ঘটনা প্রসঙ্গে জানা যায় , সোমনাথ চন্দ্র নামের বিডিও দপ্তরে নিয়োজিত এক এক্সিকিউটিভ অফিসার গত 14 ডিসেম্বর এগারা গ্রাম পঞ্চায়েতে কাজে যোগ দেওয়ার নির্দেশ পান,সেইমত তিনি কাজে যোগ দিতে এলে তাকে কাজে যোগ দিতে বাধা দেওয়া হয় বলে অভিযোগ। এদিন প্রধান উপপ্রধান সহ পঞ্চায়েতের 10 সদস্য ওই এক্সিকিউটিভ অফিসার কে দপ্তরে কাজ করতে বাধা দেয় বলেই অভিযোগ। আর এ বিষয়ে জানার পরপরই পঞ্চায়েতের চার সদস্য ও স্থানীয় বেশকিছু তৃণমূল কর্মী সমর্থক ওই অফিসার কে অবিলম্বে কাজে যোগ দেওয়ার দাবি তুলে পঞ্চায়েত কার্যালয় বিক্ষোভ শুরু করে দেয়।

উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হয় এই বিষয়টিকে ঘিরে। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে। যদিও এসবের মাঝেই পঞ্চায়েত প্রধান রিনা দাস মন্ত্রি মলয় ঘটকের প্রসঙ্গ উপস্থাপন করে দপ্তর ছেড়ে চলে যায়, এরপরই পঞ্চায়েতের সদস্য অশোক হেলা সহ বেশকিছু জন তৃণমূল কর্মী পঞ্চায়েত প্রধানের দপ্তর বন্ধ করে দেয়। যদিও এ বিষয়ে উপপ্রধান পঞ্চায়েত সদস্য অশোক হেলার সহ বেশকিছু তৃণমূল কর্মীর বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ তোলে। একইভাবে পঞ্চায়েতের প্রধান রিনা দাস তার বাড়ি পৌঁছে তার সাথে অশালীন আচরণ করা হয়েছে বলে দাবি করে তার বক্তব্যে।

Leave a Reply