ASANSOLBengali NewsLatest

মন্ত্রী মলয় ঘটক উদ্বোধন করলেন তিনদিনের ” বাংলা মোদের গর্ব ” অনুষ্ঠান ও প্রদর্শনীর

জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের উদ্যোগ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১ জানুয়ারিঃ আসানসোলের কাল্লা হাসপাতাল কলোনি ফুটবলের ময়দানে শুক্রবার থেকে শুরু হলো পশ্চিম বর্ধমান জেলার তিনদিনের ” বাংলা মোদের গর্ব ” তিনদিনের বিশেষ অনুষ্ঠান ও প্রদর্শনীর। জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তর এই মেলার উদ্যোক্তা। রবিবার পর্যন্ত এই অনুষ্ঠান চলবে। এদিন বিকালে এক অনুষ্ঠানে প্রদীপ জ্বালিয়ে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক।

বাংলা মোদের গর্ব " অনুষ্ঠান ও প্রদর্শনীর
photo by ujjal dasgupta


মন্ত্রী বলেন, বিরোধীরা সব সময় সমালোচনা করে বলে থাকে রাজ্য সরকার মেলা ও খেলা নিয়ে ব্যস্ত। যা একবারেই ঠিক নয় । এই যে এটা করা হচ্ছে, তার মাধ্যমে সাধারণ মানুষেরা সরকারের প্রকল্প ও তারা কি কি সুবিধা পান জানতে পারবেন। মুলতঃ লোক শিল্পী ও শিল্পের প্রসার ও প্রচারের জন্য এই বাংলা মোদের গর্ব করা হচ্ছে। স্থানীয় শিল্পীরা এখানে অনুষ্ঠান করার সুযোগ পাবেন। কলকাতার শিল্পীরাও আসবেন। মন্ত্রী বলেন, রাজ্য সরকারের উদ্দেশ্য জেলার মানুষের কাছে সবকিছু পৌঁছে দেওয়া। যা আগে কলকাতার মধ্যেই সীমাবদ্ধ ছিলো।

Photo by ujjal dasgupta

অনুষ্ঠান স্বাগত ভাষণ দেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি। এছাড়াও ছিলেন আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান বিধায়ক তাপস বন্দোপাধ্যায়, জেলার সভাধিপতি সুভদ্রা বাউরি, আসানসোল পুরনিগমের পুর প্রশাসক বোর্ডের দুই সদস্য অভিজিৎ ঘটক ও শ্যাম সোরেন। প্রদর্শনীতে ১২ টি স্টল রয়েছে।

Leave a Reply