ASANSOLBengali News

আসানসোলে আনন্দের হাটে উপচে পড়া ভিড়

বেঙ্গল মিরর, আসানসোল:;আসানসোলের প্রথম হাট আনন্দ হাট।শুরু হয়েছে ১লা জানুয়ারি।আসানসোল কোর্ট চত্বরে কাছে স্পন্দন পার্কে বসবে প্রতি শনিবার, বেলা ১টা থেকে ৫টা পর্যন্ত। হস্ত শিল্প, বাংলার খাবার ও লোকশিল্পসথাকছে এই হাটে। শনিবার ছিল এই অভিনব হাটের দ্বিতীয় সপ্তাহ। আনন্দের হাট নিয়ে মানুষের মধ্যে ভালো সাড়া।আনন্দের হাটে উপচে পড়া ভিড় দেখা গেল।

কাছে স্পন্দন পার্কে বসবে প্রতি শনিবারএই
কনভেনর উৎপল রায় চৌধুরী, রয়েছেন সুমিত ব্যানার্জি,বিশ্বজিৎ Mukherjee, জয়দীপ মিত্র,বিশ্ব দেব চক্রবর্তী, গৌতম সরকার, প্রলয় ভট্টাচার্য,মদন দাস,বিবেক হাজরা,অপর্ণা ভট্টাচার্য। স্বপন বিশ্বাস,সমীর দত্ত,ভারত ব্যানার্জি, ও আরো অনেকে। হস্ত শিল্প নিয়ে যে কোনো শিল্পী যোগাযোগ করতে পারেন।


১লা জানুয়ারি এই হাটের উদ্বোধন করেছেন প্রখ্যাত চিত্র শিল্পী মাননীয় শ্রী সত্যেন গাঙ্গুলি মহাশয়।করোনা আতঙ্কের কারণে সমস্ত হস্তশিল্প মেলা বন্ধ। আর যার ফলে হস্তশিল্পীরা কার্যত উপার্জনহীন হয়ে পড়েছিলেন। অন্য কোনও পথ ছিল না তাদের কাছে নিজেদের তৈরি জিনিস বিক্রি করার। স্পন্দন পার্কে বসবে আনন্দের হাট প্রতি শনিবার যেখানে হস্তশিল্পীদের পাশাপাশি চিত্রশিল্পী এমনকি অনেকে বাড়িতে খাবার তৈরি করেন সেই খাবার নিয়ে মানুষজন এসে বসছেন হাটে। শিল্পীদের আশা তারা উপার্জনে ফিরবেন খুব দ্রুত।

Leave a Reply