ASANSOLBengali NewsDURGAPURHealth

আসানসোল ও দূর্গাপুরের ৬টি কেন্দ্র থেকে শুরু হলো করোনা ঠেকাতে টিকাকরণ শুরু

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৬ জানুয়ারিঃ সারা দেশের সঙ্গে পশ্চিম বর্ধমান জেলায় শনিবার থেকে শুরু হলো করোনা ঠেকাতে টিকা বা ভ্যাকসিন দেওয়া শুরু হলো।
পশ্চিম বর্ধমান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক বা সিএমওএইচ ডাঃ অশ্বিনী কুমার মাজি এদিন বলেন, জেলার ৬টি কেন্দ্র থেকে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হলো। সেই কেন্দ্রগুলি হলো আসানসোল শহরে দিলদার নগরের পুরনিগমের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, সালানপুর ব্লকের পিঠাইকেয়ারি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, জামুড়িয়া ব্লকের বাহাদুরপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, রানিগঞ্জে ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র, পানাগড় ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র ও দূর্গাপুরে সৃজনী হল।


এদিন সকালে আসানসোলের দিলদার নগরে পুরনিগমের স্বাস্থ্য কেন্দ্রে প্রথম ভ্যাকসিন নেন পুরনিগমের স্বাস্থ্য বিভাগের প্রাক্তন মেয়র পারিষদ তথা পুর প্রশাসক বোর্ডের অন্যতম সদস্য দিব্যেন্দু ভগৎ। উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়, পুর প্রশাসক বোর্ডের সদস্য পূর্ণ শশী রায় ও পুরনিগমের স্বাস্থ্য আধিকারিক ডাঃ দীপক গাঙ্গুলি।
এছাড়াও সালানপুরের পিঠাইকেয়ারি ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে এদিন সকালে প্রথম ভ্যাকসিন নেন ডাঃ অমরেশ মাজি।
একইসঙ্গে এদিন আরো ৪টি কেন্দ্র থেকে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হয়েছে। বেলা সাড়ে বারোটা পর্যন্ত কোন কেন্দ্রে ভ্যাকসিন দেওয়া নিয়ে সমস্যা হয়নি। প্রতি কেন্দ্রেই স্বাস্থ্য দপ্তর ও জেলা প্রশাসনের আধিকারিকরা রয়েছেন।


এদিন জেলার ৬টি কেন্দ্র থেকে প্রথম দিন ১০০ জন করে ভ্যাকসিন দেওয়া হবে। মুলতঃ চিকিৎসক, স্বাস্থ্য কর্মী, নার্স, সাফাই কর্মী সহ যারা গত কয়েক মাস ধরে করোনার সঙ্গে লড়াই করেছেন তাদেরকে এদিন ভ্যাকসিন দেওয়া হয়েছে। স্বাস্থ্য দপ্তরের নির্দেশ মেনে প্রত্যেকের নাম আগে থেকে এই ভ্যাকসিন নেওয়ার জন্য নথিভুক্ত করা হয়েছে।
প্রথম পর্যায়ে এই জেলায় প্রায় ১৯ হাজার জনকে ভ্যাকসিন দেওয়া হবে বলে জানা গেছে।
তবে এদিন আসানসোল জেলা হাসপাতাল ও দূর্গাপুর মহুকুমা হাসপাতালে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু হয়নি। পরে এই দুই হাসপাতালে টিকা করণের কাজ হবে।

Leave a Reply