BARABANI-SALANPUR-CHITTARANJANBengali News

স্বাস্থ্যসাথী কার্ড বানানোকে ঘিরে উত্তেজনার সৃষ্টি, ভেঙ্গে ফেলা হলো চেয়ার টেবিল

বাসুদেবপুর জেমারীর কমিউনিটি হলে

বেঙ্গল মিরর, মনোজ শর্মা ও রিক্কী বাল্মীকি, সালানপুর:-রবিবার দিন সালানপুর ব্লকের বাসুদেবপুর জেমারীর কমিউনিটি হলে স্বাস্থ্যসাথী কার্ডের দ্বিতীয় দিনের ক্যাম্পে লাইনে দাঁড়ানোকে ঘিরে শুরু হলো উত্তেজনার সৃষ্টি।


এখানে উল্লেখ থাকে স্বাস্থ্যসাথী কার্ড তৈরীর নির্ধারিত দিনে অন্যান্য পঞ্চায়েত এলাকার মত এই কমিউনিটি হলে রাতের অন্ধকার শেষ না হওয়ার সাথে সাথে লাইনে দাঁড়ানোর চিত্র লক্ষ্য করা গেছে।সকাল হওয়ার সাথে সাথে লাইনে মানুষের ভিড় উপচে পড়ে।সকাল দশটায় ক্যাম্প শুরু হওয়ার আগে কয়েকশ মানুষকে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়,
বেলা বাড়ার সাথে সাথে মানুষের ভিড় বাড়তে থাকে। অবশেষে স্থানীয় শিরীষবেড়িয়া গ্রামের কিছু মানুষজন ধৈর্য হারিয়ে লাইন ভঙ্গ করে ভিতরে প্রবেশ করার চেষ্টা করে তারপরে শুরু হয় অশান্তির।


স্থানীয় মানুষজনের অভিযোগ তারা তাদের বাঁধা দিলে স্থানীয় যুবক গৌতম মণ্ডলকে মারধর করা হয় তাছাড়া গ্রাম পঞ্চায়েত সদস্য শেখ হাসিফকে ধাক্কামুকি দেওয়া হয়।উত্তেজনা বসত তারা ভাঙ্গচুর করা টেবিল চেয়ার।
খবর ওই স্থানে সালানপুর থানার কর্মরত পুলিশকর্মীরা তিনজনকে গ্রেপ্তার করে।
অবশেষে কিছু সময়ের জন্য বন্ধ হয়ে পড়ে স্বাস্থ্যসাথী প্রকল্পের কাজ কিছুক্ষণ পর স্থানীয় মানুষ জন ও সালানপুর বিডিও অদিতি বসুর প্রচেষ্টায় পূনরায় চালু করা হয় স্বাস্থ্যসাথী প্রকল্পের কার্ড বানানোর কাজ।
এই প্রসঙ্গে সালানপুর ব্লক উন্নয়ন আধিকারিকা অদিতি বসু জানান এই ঘটনায় অভিযুক্তদের পুলিশ গ্রেপ্তার করেছে,অশান্তির জেরে কিছু সময় কাজ বন্ধ থাকলেও পরে আরো ভালোভাবে নিয়ম মেনে কার্ড বানানোর কাজ শুরু করা হয়।

Leave a Reply