Bengali NewsKULTI-BARAKAR

বেহাল রাস্তা ও ড্রেন, সংস্কারের দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, আসানসোল, ১৮ জানুয়ারিঃ রাস্তা ও নিকাশি ব্যবস্থা বা ড্রেনের সংস্কারের দাবিতে সোমবার সকাল রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখালেন আসানসোল পুরনিগমের কুলটির বাসিন্দারা। এই অবরোধের জেরে আসানসোল চিত্তরঞ্জন রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।


আসানসোল পুরনিগমের ১৬ নং ওয়ার্ডের চলবলপুরের আশ্রম পাড়া এলাকার বাসিন্দারা এদিন বিক্ষোভ দেখান। তাদের দাবি, দীর্ঘদিন ধরে এলাকার রাস্তা সংস্কার করা হয়নি। নিকাশি ব্যবস্থারও হাল একবারে বেহাল। বর্ষার সময় রাস্তা জলের নীচে চলে যায়। এলাকায় কোনও পাকা ড্রেন নেই। আবর্জনা ও নোংরা জল রাস্তায় উঠে যায়। তারজন্য নরক যন্ত্রণা ভোগ করতে হয় বাসিন্দাদের।


বিক্ষোভকারীদের অভিযোগ, এই দাবিতে ইতিমধ্যেই তিনবার পথ অবরোধ করেছেন তারা। আন্দোলনকারীদের তরফে রবি সামন্ত বলেন, প্রতিবারই কুলটি থানার চৌরঙ্গী ফাঁড়ির পুলিশ আসে। পুলিশ মিথ্যা আশ্বাস দেয় রাস্তা সংস্কারের ব্যাপারে। প্রশাসনকে জানাবে বলে গেলেও কিছু হয়নি। আমাদের দাবি পূরণ হয় না আজও। তাই প্রশাসনিক কোনও আধিকারিক না আসা পর্যন্ত আমরা পথ অবরোধ তুলবো না বলে ঠিক করেছি।
অন্যদিকে, রাস্তা অবরোধের জন্য যানজটের সৃষ্টি হয় রাস্তায়। চিত্তরঞ্জনগামী বাস, কল্যানেশ্বরী শিল্পতালুকে যাওয়া ট্রাক সহ অন্যান্য গাড়ি আটকে পড়ে সেই যানজটে। একইভাবে আটকে পড়ে বিহার ও ঝাড়খণ্ডগামী সব গাড়ি।

খবর পেয়ে এলাকায় পুলিশ আসে। পরে পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে আসেন আসানসোল পুরনিগমের পুরপ্রশাসক বোর্ডের সদস্য তথা বিদায়ী ডেপুটি মেয়র তবস্সুম আরা। তিনি বলেন, আমি পুরনিগমের বোর্ড মিটিংয়ে এলাকার সমস্যার কথা তুলবো ধরবো। ভোট ঘোষণার আগেই যাতে রাস্তা ও নিকাশির কাজ শুরু করা যায় তার চেষ্টা করবো। এই আশ্বাসের পরে দুঘন্টাও বেশী সময় ধরে চলতে থাকা অবরোধ তুলে নেন বিক্ষোভাকারীরা।

Leave a Reply